ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব গ্রহণ উপলক্ষ্যে মতবিনিময় সভা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১১-২১ ০২:২৯:৫৮

রাজবাড়ী জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব গ্রহণ উপলক্ষ্যে গতকাল ২০শে নভেম্বর বেলা ১২টায় জেলা পরিষদ চত্ত্বরে মতবিনিময় সভা জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে রাজবাড়ী-২ সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, বিশেষ অতিথি হিসাবে সংরক্ষিত মহিলা আসনের(৩৩৪) সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, সংরক্ষিত মহিলা আসনের(৩৪০) সংসদ সদস্য এডঃ খোদেজা নাসরিন আক্তার হোসেন, জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, অন্যান্যের মধ্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, জেলা পরিষদের ১নং সাধারণ ওয়ার্ডের (রাজবাড়ী সদর) সদস্য মোঃ আজম আলী মন্ডল, ৩নং সাধারণ ওয়ার্ডের (পাংশা) সদস্য গোবিন্দ কুমার কুন্ডু, ২নং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের(পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি) সদস্য সফুরা খাতুন, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, খানখানাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি এ কে এম ইকবাল হোসেন, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আব্দুস সালাম মন্ডল ও মিজানপুর ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য সুজন খান প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি এবং জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশানা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক। 
  এ সময় জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য মুন্সী আব্দুল লতিফ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামন চৌধুরী টিটো, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী মন্ডল, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, জেলা পরিষদের নবনির্বাচিত অন্যান্য সদস্যগণ, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, রাজবাড়ী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর নুরুজ্জামান ফকীর, সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের সহধর্মিনী মিসেস সাঈদা হাকিম, জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজের সহধর্মিনী ও পাংশা  উপজেলার বাশআড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুবনা নাসরীন, জেলার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান-মহিলা ভাইস চেয়ারম্যানগণ, ইউপি চেয়ারম্যান-সদস্য, পৌরসভার কাউন্সিলর, সরকারী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের নেতাকর্মীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  
   প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, আজকের অনুষ্ঠানে সব দলের জনপ্রতিনিধিদের উপস্থিতি দেখে খুব ভালো লাগলো। জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যগণ যাতে সবার দোয়া, ভালোবাসা, সহযোগিতা নিয়ে তাদের মেয়াদ পূর্ণ করতে পারেন সেই দোয়া কামনা করি। পদের মর্যাদা ধরে রাখা অনেক কঠিন। যারা এর আগে জেলা পরিষদের প্রশাসক ও চেয়ারম্যান ছিলেন তারা কেউ সুনামের সাথে যেতে পারেন নাই। আপনারা ধৈর্য্য, বুদ্ধিমত্তা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করবেন। জেলা পরিষদের  আয় ও সেবার পরিধি বৃদ্ধির ব্যাপারে সচেষ্ট থাকবেন। নিজেদের নির্বাচন পূর্ব প্রতিশ্রুতিগুলো বাস্তবায়ন করার চেষ্টা করবেন। জেলা পরিষদের সম্পদগুলো রক্ষা ও সঠিকভাবে ব্যবহার করবেন। জেলা পরিষদের টাকা যথাযথভাবে ব্যবহার করবেন। জেলা পরিষদের পক্ষ থেকে মাঝে-মধ্যে মুক্তিযোদ্ধাদের নামমাত্র যে সম্মানী দেয়া হয় তাতে তারা সম্মানিত না হয়ে বলতে গেলে অপমানিতই হন। এ জন্য তাদেরকে নামমাত্র সম্মানী না দিয়ে তাদের কেউ অসুস্থ হলে বা সমস্যা পড়লে সম্মানজনক সহায়তা করার অনুরোধ জানাচ্ছি। যারা আপনাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন সেই সকল জনপ্রতিনিধিদেরকে যেন যথাযথ মূল্যায়ন করা হয়, তাদের কথা শোনা হয়। জেলা পরিষদের উপদেষ্টা হিসাবে বলতে চাই আমরা সবাই মিলে রাজবাড়ীকে সুন্দরভাবে গড়ে তুলবো। আসুন প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার মাধ্যমে সম্মিলিতভাবে দেশের উন্নয়ন-অগ্রগতিতে অবদান রাখি।
  সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা বলেন, আসুন জনগণ আমাদেরকে যে দায়িত্ব দিয়েছে তা পালন করি। জনগণের জন্য কাজ করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়ন করি। নিষ্ঠার সাথে, আন্তরিকতার সাথে একসাথে মিলেমিশে কাজ করি। উন্নত-সমৃদ্ধশালী দেশ গঠনে সচেষ্টা থাকি।   
  সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এডঃ খোদেজা নাসরিন আক্তার হোসেন বলেন, আশা করি সম্মিলিত প্রচেষ্টায় রাজবাড়ী জেলা পরিষদের কার্যক্রম গতিশীল হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আরও এগিয়ে যাবে। এ জন্য তার হাতকে শক্তিশালী করতে হবে। সবাইকে যার যার অবস্থান থেকে দেশের জন্য কাজ করতে হবে। 
  জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সম্ভ্রান্ত একটি পরিবারের এবং মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের সদস্য। আশা করি তার নেতৃত্বে জেলা পরিষদ সুন্দরভাবে চলবে। জেলার ৪জন সংসদ সদস্য, প্রশাসন, বিভিন্ন সরকারী দপ্তর, জনপ্রতিনিধিসহ সবার সহযোগিতায় জেলা পরিষদ আগামী ৫বছর তাদের দায়িত্ব সুন্দরভাবে কার্যক্রম পরিচালনা করবে।
  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, জনপ্রতিনিধি-প্রশাসনসহ দায়িত্বশীল সকলে মিলে জনগণের জন্য কাজ করবো। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক অস্থিরতা মোকাবিলা করে কাঁধে কাঁধ মিলিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবো। মুক্তিযুদ্ধের চেতনায় ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠাসহ দেশকে এগিয়ে নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করি। 
  জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ.কে.এম শফিকুল হোসেন আরুজ বলেন, আপনারা জনপ্রতিনিধিরা আমাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন এ জন্য আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি অবশ্যই আপনাদের কাছে জবাবদিহি করবো। মহান আল্লাহ্ জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে আমাকে আপনাদের কাছে পাঠিয়েছিলেন, এ জন্য তার প্রতি শুকরিয়া আদায় করছি। নির্বাচনের আগে আমি জেলা পরিষদের কর্মকান্ডের কাঠামোগত পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়েছিলাম। আজকের এই অনুষ্ঠান প্রমাণ করে আমাদের এই পরিবর্তনের ধারা শুরু হয়েছে। আপনারা আমাদের পরিষদের জন্য দোয়া করবেন। আমাদের মধ্যে কোনো বিভেদ নাই। আমরা ঐক্যবদ্ধভাবে টিম হিসাবে কাজ করবো। আমি যে ওয়াদা দিয়েছি তার শত ভাগ বাস্তবায়ন করবো। আগামী অর্থ বছর থেকেই আপনারা আমাদের কর্মতৎপরতার প্রমাণ পাবেন ইনশাল্লাহ্। আমি আপনাদের দোয়া ও সহযোগিতা চাই।
  উল্লেখ্য,  গত ১৭ই অক্টোবর রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যক্ষ এ কে এম শফিকুল মোরশেদ আরুজ নির্বাচিত হন। নির্বাচনে ১নং সাধারণ ওয়ার্ডে (রাজবাড়ী সদর উপজেলা) সদস্য পদে মোঃ আজম আলী মন্ডল, ২নং সাধারণ ওয়ার্ডে (গোয়ালন্দ উপজেলা) মোঃ ইউনুস মোল্লা পুনরায়, ৩ নং সাধারণ ওয়ার্ডে (পাংশা উপজেলা) গোবিন্দ কুমার কুন্ডু, ৪ নং সাধারণ ওয়ার্ডে (বালিয়াকান্দি উপজেলা) মোঃ আব্দুল বারিক বিশ্বাস, ৫নং সাধারণ ওয়ার্ডে (কালুখালী উপজেলা) মোঃ ইউসুফ হোসেন, সংরক্ষিত ১নং মহিলা ওয়ার্ডে (রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলা) পুনরায় মিসেস সাহানা বেগম নির্বাচিন হন এবং সংরক্ষিত ২নং মহিলা ওয়ার্ডের (পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলা) সদস্য পদে একক প্রার্থী হওয়ায় সফুরা খাতুন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। গত ১৪ই নভেম্বর দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে(বিআইসিসি) নবনির্বাচিত ৫৯ জেলা পরিষদের চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ