ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
জেলা ছাত্রদলের আহ্বায়ক-সদস্য সচিবসহ ১৪জনের বিরুদ্ধে রাজবাড়ী থানায় মামলা
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২২-১১-২১ ১৩:৪৯:০৯

গত ২০শে নভেম্বর বিকালে জেলা বিএনপি কার্যালয়ে ছাত্রদলের কর্মসূচীকে কেন্দ্র করে পুলিশের উপর লাঠিসোটা নিয়ে হামলা ও ককটেল বিস্ফোরণ ঘটানোসহ ৭টি অবিস্ফোরিত তাজা ককটেল উদ্ধারের ঘটনায় ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসামী করে রাজবাড়ী থানায় মামলা রুজু হয়েছে। 
  ঘটনার দিনই রাতে রাজবাড়ী থানার এসআই সেলিম হোসেন রকি বাদী হয়ে পেনাল কোডের ১৪৩/৩৩২/৩৩৩/৩৫৩ তৎসহ বিস্ফোরক দ্রব্য আইনের ৪/৬ ধারায় মামলাটি দায়ের করেন। মামলার এজাহারনামী আসামীরা হলো- জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম রোমান(৩৫), সদস্য সচিব শাহিনুর রহমান শাহিন, জেলা যুবদলের আহ্বায়ক খায়রুল আনাম বকুল, রাজবাড়ী পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন সম্রাট, ছাত্রদল কর্মী আরিফ, মনোয়ার হোসেন মিন্টু, মুরাদ মন্ডল, গোলাম মহিউদ্দিন আহমেদ গিটার, আক্তার হোসেন, শিপন শেখ, রকি, মাসুদ, হাসান মিজি ও রিফাত। তাদের মধ্যে আক্তার হোসেন ও শিপন শেখ ঘটনার সময় ঘটনাস্থল থেকেই গ্রেফতার হয়। 
  রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেন মামলার বিষয়ে বলেন, জেলা বিএনপি কার্যালয় থেকে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ তাদেরকে বাধা দেয়। এ সময় তারা লাঠিসোটা নিয়ে হামলা করলে ২জন পুলিশ সদস্য আহত হয়। এরপর তারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করলে পুলিশ ৭টি তাজা ককটেলসহ ছাত্রদলের ২জন কর্মীকে আটক করে। পরে জেলা ছাত্রদলের আহ্বায়ক ও সদস্য সচিবসহ ১৪ জনকে আসামী করে থানায় মামলা রুজু করা হয়। 
  জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম রোমান বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশ বাধা প্রদান করে। আমরা কোনো ককটেল বিস্ফোরণ ঘটাইনি। এটা পুলিশের একটা নাটক। আমাদেরকে হয়রানী করার জন্য তারা এই নাটকটি সাজিয়ে আমাদের নামে মামলা দিয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
  জেলা বিএনপির আহ্বায়ক লিয়াকত আলী বাবু বলেন, আগামী ১০ই ডিসেম্বর অনুষ্ঠিতব্য ঢাকার গণসমাবেশ ব্যাহত করতেই পুলিশের এই পরিকল্পনা। আমরা এসব জেনে-বুঝেই রাজনীতি করি। আমাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে যে মামলা হয়েছে তার অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ