ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
কসবামাজাইলে সুফিয়া রহমান হিফজুল কোরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব আজ
  • মোক্তার হোসেন
  • ২০২২-১১-২৪ ১৩:৪৩:৫০

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কসবামাজাইল ইউপির ভাতশালা দক্ষিণপাড়া জামে মসজিদে ২দিন ব্যাপী সুফিয়া রহমান হিফজুল কোরআন প্রতিযোগিতার কর্মসূচি গতকাল ২৪শে নভেম্বর শুরু হয়েছে।
  মরহুম শাহ লুৎফর রহমানের সহধর্মিনী রত্নগর্ভা মহীয়সী নারী মরহুমা সুফিয়া রহমানের স্মরণে তার ৭ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে লুৎফর রহমান ফাউন্ডেশন এ কর্মসূচির আয়োজন করেছে।
  জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় প্রতিযোগিতায় অংশগ্রহণকরীদের বাছাই করা হয়। সকাল ১০টায় শুরু হয়ে বিকাল সাড়ে ৩টায় বাছাই পর্ব শেষ হয়। কর্মসূচিতে অংশগ্রহণের জন্য মোট ৩৬জন প্রতিযোগী আবেদন করে। বাছাইতে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ১১জন নির্বাচিত হয়েছে। গতকাল বাছাইপর্ব অনুষ্ঠানে সকল প্রতিযোগিকে পুরস্কার প্রদান করা হয়।
  আজ ২৫শে নভেম্বর চূড়ান্তপর্বের জন্য নির্বাচিত ১০জন প্রতিযোগী হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। প্রতিযোগিতায় প্রথম পুরস্কার ২০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ১৫ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার ১০ হাজার টাকা। ৪র্থ-১০ম স্থান অধিকারকারীদের জন্য সান্তনা পুরস্কার রয়েছে।
  প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক হলেন মরহুম শাহ লুৎফর রহমানের পুত্র মিজানুর রহমান মামুন। সমন্বয়কারী হিসেবে রয়েছেন মহিদুর রহমান হিরা। কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করছে প্রান্তিক জনকল্যাণ সংস্থা।
  শুদ্ধভাবে পবিত্র কোরআন শিক্ষা ও প্রচারে উদ্বুদ্ধকরণে সুফিয়া রহমান হিফজুল কোরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

 

কালুখালীর সাওরাইলে দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
বালিয়াকান্দিতে টিউবওয়েল আছে পানি নেই॥বিপর্যস্ত জনজীবন