ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশন কর্তৃক সশস্ত্র বাহিনী দিবস পালন
  • বিশেষ প্রতিনিধি
  • ২০২২-১১-২৫ ১৩:৫১:৪৪

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদস্থ বাংলাদেশ হাইকমিশন যথাযোগ্য উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে গত ২৩শে নভেম্বর ৫১তম সশস্ত্র বাহিনী দিবস পালন করেছে।

  এ উপলক্ষ্যে হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল মোঃ সানাউল্লাহ স্থানীয় ম্যারিয়ট হোটেলে এক সংবর্ধনা ও নৈশভোজের আয়োজন করেন।

  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাকিস্তানের ফেডারেল মন্ত্রী মন্ত্রী ও সিনেটর মুহাম্মদ তালহা মাহমুদ। ২৫টি দেশের মিশন প্রধান, ৫০টিরও বেশী দেশের প্রতিরক্ষা এটাশে, কূটনীতিক, পাকিস্তানের উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা, থিঙ্ক ট্যাংক, সংবাদপত্রের সম্পাদক, চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের সদস্যসহ ৩০০ জনের বেশী অতিথি সপরিবারে এই সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

  অনুষ্ঠানে প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল মোঃ সানাউল্লাহ স্বাগত এবং পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রুহুল আলম সিদ্দিকী সমাপনী বক্তব্য রাখেন। তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং সশস্ত্র বাহিনী দিবসের ঐতিহাসিক তাৎপর্য, জাতির পিতা কর্তৃক সশস্ত্র বাহিনীর ভিত্তিস্থাপন, সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও আধুনিকীকরণ, রূপকল্প-২০২১ অর্জন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভিশন-২০৪১ অর্জনের অগ্রগতি তুলে ধরেন। 

  এছাড়াও তারা দেশের সার্বভৌমত্ব রক্ষায় এবং জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভূমিকা, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে সর্ববৃহৎ সৈন্য সরবরাহকারী দেশ হিসাবে বাংলাদেশের বিশ্ব শান্তিতে চ্যাম্পিয়ন হওয়া এবং পাকিস্তানের সাথে পারস্পরিক সহযোগিতা বিষয়টিও তুলে ধরেন। তাদের বক্তব্যের পর বাংলাদেশের সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক প্রেরিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর কেক কেটে দিবসটি উদযাপনসহ অতিথিদের বাংলাদেশী মাছ, পিঠা-পায়েসসহ অন্যান্য সুস্বাদু খাবার পরিবেশন করা হয়। 

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ৫৩তম সশস্ত্র বাহিনী দিবস পালিত
হিউম্যান সাপোর্ট কর্পোরেশনের উদ্যোগে নিউইয়র্কে বিনামূল্যে ফ্লু ভ্যাকসিন প্রদান
ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে ‘জাতীয় সংবিধান দিবস’ পালন
সর্বশেষ সংবাদ