ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষ্যে র‌্যালী-আলোচনা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-১২-০১ ১৪:০১:৩৮

মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে গতকাল ১লা ডিসেম্বর সকালে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

   প্রথমে জেলা প্রশাসকের কার্যালয় সামনে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্যে পুষ্পস্তবক শেষে র‌্যালী বের হয়ে প্রধান সড়ক দিয়ে পান্না চত্ত্বর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসাবে জেলা প্রশাসক আবু কায়সার খান, অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আমজাদ হোসেন মন্টু, আবুল হোসেন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল জলিল মিয়া, আবু তালেব মিয়া, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, আব্দুল মান্নান গাজী, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সংসদের সভাপতি মোঃ মাকসুদুর রহমান শাওন প্রমুখ বক্তব্য রাখেন। 

   প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বলেন, আমরা যারা নতুন প্রজন্মের আছি মুক্তিযুদ্ধ দেখি নাই তারা আপনাদের কাছে মুক্তিযুদ্ধের গল্প শুনতে চাই। আপনারা হচ্ছেন জাতির পিতার উত্তরসুরী। জাতির পিতার আসল সৈনিক। আপনাদের অনেক ত্যাগ ও আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। বীর মুক্তিযোদ্ধাগণ আপনারা জাতির শ্রেষ্ঠ সন্তান। আপনাদের এই অবদান জাতি চিরদিন মনে রাখবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে আপনারা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে আমাদেরকে স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। সে জন্য আমি ডিসি হতে পেরেছি। তা না হলে এই পদে কোনো অবাঙালী পাঞ্জাবী থাকতো। আমরা বড়জোর শেষ জীবনে সেকশন অফিসার হতে পারতাম। জাতির পিতার নেতৃত্ব আপনারা এ দেশটাকে জন্ম দিয়েছেন। এই দেশ পেতে সকল অবদান আপনাদের। আমরা সবসময় আপনাদের পাশে আছি। যে কোনো প্রয়োজনে আমাদের জানাবেন। মুক্তিযুদ্ধ কিন্তু এখনো শেষ হয় নাই। জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর ২০৪১ সালের মধ্যে যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছেন সেটা বাস্তবায়নে মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারি সে জন্য আপনারা আমাদেরকে পরামর্শ ও প্রয়োজনীয় নির্দেশনা দিবেন। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ