ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী জেলা জাতীয় পার্টির সম্মেলনে পুনরায় বাচ্চু সভাপতি ও মমিন সেক্রেটারী নির্বাচিত
  • শিহাবুর রহমান/আসাদুজ্জামান নুর
  • ২০২২-১২-০৩ ১৪:৩৯:৫৮

রাজবাড়ী জেলা জাতীয় পার্টির সম্মেলন গতকাল ৩রা ডিসেম্বর দুপুরে রাজবাড়ী পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। 
   জেলা জাতীয় পাটির সভাপতি এডঃ খন্দকার হাবিবুর রহমান বাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান খান মমিনের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসাবে জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুল হক চুন্নু এমপি, বিশেষ অতিথি হিসাবে কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য নাজমা আক্তার এমপি, প্রেসিডিয়াম সদস্য ও চেয়ারম্যানের উপদেষ্টা এডঃ নূরুল ইসলাম তালুকদার, সাংগঠনিক সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মহিলা পার্টির দপ্তর সম্পাদক মুনিয়া হোসেন মন্টি, কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সমরেশ মন্ডল মানিক, জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি আক্তারুজ্জামান হাসান, জেলা ছাত্র সমাজের সভাপতি মোঃ রুহুল আমিন গাজী বিপ্লব, সাবেক সভাপতি সোলাইমান হোসেন, জেলা জাতীয় পার্টির সভানেত্রী সুরাইয়া জুলফিকার আঁখি, যুব সংহতির সভাপতি আসাদুল হক মিলন, ধর্মীয় পার্টির সভাপতি মাওলানা লুৎফর রহমান, পাংশা উপজেলার সভাপতি ফিরুজুল মুজাহিদ, বালিয়াকন্দি উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন, কালুখালী উপজেলার সভাপতি আবুল হোসেন মিয়া, সদর উপজেলার সাধারণ সম্পাদক সার্জেন্ট আব্দুল মান্নান, গোয়ালন্দ উপজেলার সভাপতি হামিদুল হক বাবলু, জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি খোন্দকার গোলাম কবির, শ্রমিক পার্টির সাংগঠনিক সম্পাদক আক্কাস আলী বাবু প্রমুখ বক্তব্য রাখেন।
   প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুল হক চুন্নু এমপি বলেন, ক্ষমতার বাইরে বিএনপি ও আওয়ামী লীগের রাজনীতির মধ্যে অনেক পার্থক্য কিন্তু ক্ষমতায় গেলে দুই দলের মধ্যে কোনো পার্থক্য নাই। দুর্নীতি, লুটপাট, বিদেশে টাকা পাচার, চুরি-চামারির ও অত্যাচারের বেলায় তারা এক। মানুষ এখন এই দুই দলের বাইরে তৃতীয় কোনো শক্তিকে ক্ষমতায় দেখতে চায়। দেশে বর্তমানে সকল জেলা ও উপজেলা পর্যায়ে কমিটি ও কার্যালয় আছে জাতীয় পার্টির। তাছাড়া জাতীয় পার্টি দীর্ঘ ৯ বছর ক্ষমতায় থেকে দেশ চালিয়েছে। আমাদের জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদ দেশের উন্নয়নে বিশেষ ভূমিকা রেখে গেছেন। এই মুহূর্তে দেশে ৫ কোটি শিক্ষিত-অশিক্ষিত বেকার রয়েছে, তাদের কর্মসংস্থান করাটা বেশী জরুরী। কিন্তু আওয়ামী লীগ ও বিএনপি তাদের কোনো বক্তব্যে তাদের কথা বলে না। আওয়ামী লীগ শুধু উন্নয়নের কথা বলে যাচ্ছে আর বিএনপি আছে তাদের নেত্রীর মুক্তি নিয়ে। বেকার সমস্যা নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই। কিন্তু আগে জরুরী এই বেকার সমস্যা সমাধান করা। দেশের মানুষ ৩২ বছর ধরে আওয়ামী লীগ-বিএনপির অত্যাচার, নির্যাতন, দুর্নীতি ও দলীয়করণে অতিষ্ঠ হয়ে গেছে। মানুষ আওয়ামী লীগ-বিএনপির বাইরে আরেকটি দলকে ক্ষমতায় চায়, সেটি হলো জাতীয় পার্টি। মানুষ মুক্তির জন্য জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। আমরা ৩০০ আসনেই নির্বাচন করতে প্রস্তুতি নিচ্ছি। শিক্ষিত-অশিক্ষিত মিলিয়ে বাংলাদেশে বর্তমানে পাঁচ কোটি মানুষ বেকার। এখন দেশের সবচেয়ে বড় সমস্যা এই বেকারত্ব। কিন্তু বেকারদের নিয়ে আওয়ামী লীগ-বিএনপির কোনো চিন্তা নেই। তাদের চিন্তা শুধুমাত্র ক্ষমতা নিয়ে। আওয়ামী লীগ চিন্তা করছে কিভাবে ক্ষমতা ধরে রাখা যায়। আর বিএনপি চিন্তা করছে কীভাবে ক্ষমতায় আসা যায়। সভা-সমাবেশ মানুষের সাংবিধানিক অধিকার। বর্তমান সময়ে বিএনপির অভিযোগ সরকার সমর্থকরা তাদের সভা-সমাবেশ করতে দিচ্ছে না। সরকার সমর্থকদের হামলা ও মামলায় নাকি তারা বিপর্যস্ত। আমরা মানুষের সাংবিধানিক অধিকারে বিশ্বাস করি। আমরা বাধাহীনভাবে সভা-সমাবেশ করার পক্ষে। দুঃখের বিষয় হচ্ছে ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত বিএনপির হামলায় জাতীয় পার্টি কোনো সভা-সমাবেশ করতে পারেনি। বিএনপি কর্মীদের পাশাপাশি পুলিশও অমানবিক অত্যাচার করেছে জাতীয় পার্টির নেতাকর্মীদের ওপর। বিএনপির হামলা ও মামলা এখনও জাতীয় পার্টির নেতাকর্মীরা ভুলে যায়নি। দেশের মানুষ আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায় না। আবার বিএনপি ক্ষমতায় গিয়ে দেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন বানাবে বা হাওয়া ভবন সৃষ্টি করবে সেটাও দেশের মানুষ চায় না। কারণ আওয়ামী লীগ ও বিএনপির আদর্শগত পার্থক্য থাকলেও চরিত্রগত কোনো পার্থক্য নেই।
   সম্মেলনে এডঃ খন্দকার হাবিবুর রহমান বাচ্চুকে পুনরায় সভাপতি ও মোকছেদুর রহমান খান মমিনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। তাদেরকে ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে কেন্দ্রে পাঠানোর নির্দেশনা দেয়া হয়।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ