ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
গোয়ালন্দে মরা পদ্মার নতুন ব্রীজের নীচে দেয়া বাঁধ অপসারণ করলো এলাকাবাসী
  • মইনুল হক মৃধা
  • ২০২২-১২-০৮ ১৪:০১:৪৪

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নে মরা পদ্মা নদীর নতুন ব্রীজের নীচে প্রভাবশালীদের দেয়া বাঁশ ও জালের অবৈধ বাঁধ অপসারণ করেছে এলাকাবাসী। 

  গতকাল ৮ই ডিসেম্বর বেলা ১১টার দিকে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সীর নির্দেশে ও তার উপস্থিতিতে এলাকাবাসী বাঁধটি অপসারণ  করে। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোয়ালন্দ পৌরসভার কাউন্সিলর নাসির উদ্দিন রনি উপস্থিত ছিলেন। বাঁধটি অপসারিত হওয়ায় সেখান দিয়ে কচুরিপানা ও মাছ চলাচল স্বাভাবিক হয়েছে। 

  জানা গেছে, স্থানীয় প্রভাবশালী একটি মহল মাসখানেক আগে মাছ ধরার জন্য মরা পদ্মা নদীর নতুন ব্রীজের নীচে বাঁশ ও জাল দিয়ে বাঁধটি দিয়েছিল। এ বিষয়ে এলাকাবাসী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সীকে অবগত করলে তিনি ঘটনাস্থলে এসে বাঁধটি অপসারণ করান। 

  স্থানীয়রা জানান, প্রভাবশালীরা বাঁধ দিয়ে আটকে রাখায় মাছ ও কচুরিপানা চলাচল ব্যাহত হতো। বাঁধটি অপসারণ হওয়ায় তারা খুশি হয়েছেন।

   উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী বলেন, উজানচরে মরা পদ্মা নদীর নতুন ব্রীজের নীচে অবৈধভাবে বাঁশ ও জাল দিয়ে বাঁধ দেয়ার বিষয়টি এলাকাবাসী এলাকাবাসী আমাকে অবগত করার পর আমি ঘটনাস্থলে গিয়ে বাঁধটি অপসারণ করিয়েছি। এতে এলাকাবাসী মাছ ধরতে পারবে, নদীতে জমে থাকা কচুরিপানা সরে যাবে, এবং পানি শুকানোর পর কৃষকেরা যেকোনো ফসল আবাদ করতে পারবে। ভবিষ্যতে আবার অবৈধ বাঁধ দেয়া হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ