ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ী হাসপাতাল মসজিদে পুনরায় মহিলাদের নামাজের ব্যবস্থা চালুর দাবী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১২-১০ ১৩:১৪:৪৬

রাজবাড়ী জেলা সদর হাসপাতাল জেলার প্রধান স্বাস্থ্য সেবা কেন্দ্র। ১০০ শয্যার হাসপাতালটিতে (বর্তমানে ২৫০ শয্যায় উন্নীতকরণের জন্য অবকাঠামো নির্মাণ কাজ চলমান) ভর্তি থাকা রোগী ও তাদের স্বজনরা ছাড়াও আউটডোরে প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ চিকিৎসা সেবা নিতে আসেন।

  ১৯৯৮ সালে হাসপাতালের অভ্যন্তরে (প্রবেশ মুখের ডান পাশে) একটি মসজিদ নির্মিত হয়। ২০০১ সালে সেখানে পুরুষদের পাশেই পৃথক একটি কক্ষে মহিলাদের নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়। পরবর্তীকালে মসজিদটির উন্নয়নমূলক কাজ করার সময় মহিলাদের নামাজ আদায়ের পৃথক স্থানটি অবলুপ্ত করে ফেলা হয়। এর ফলে মসজিদটিতে মহিলা রোগী ও তাদের মহিলা স্বজনরা নামাজ আদায়ের সুযোগ হারান। বিষয়টি জানতে পেরে রাজবাড়ীর কিছু সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ গতকাল ১০ই ডিসেম্বর সকাল ১০টার দিকে হাসপাতালে গিয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ও মসজিদ কমিটির সভাপতি ডাঃ শেখ মোঃ আব্দুল হান্নানের সাথে সৌজন্য সাক্ষাৎ করে তাকে বিষয়টি সম্পর্কে অবহিত করেন এবং দ্রুত সেখানে পুনরায় মহিলাদের নামাজ আদায়ের ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। এ সময় হাসপাতালের চিকিৎসক ও মসজিদ কমিটির সেক্রেটারী ডাঃ জিয়াউদ্দিন জিয়া, ডাঃ আবুল হোসেন কলেজের সহকারী অধ্যাপক খালেদা পারভীন হ্যাপি, সহকারী অধ্যাপক মিরুনা বানু মুন, কল্যাণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুমান আরা বেগম, শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা আক্তার, সহকারী শিক্ষক গুলশান আরা মিতা, বরাট আকিরুন নেসা মাদ্রাসার সহকারী শিক্ষক হাফিজা সুলতানা, সহকারী শিক্ষক ফাহমিদা সুলতানা ও সাবেক পৌর কাউন্সিলর জাহাঙ্গীর জলিল প্রমুখ উপস্থিত ছিলেন। 

  হাসপাতালের তত্ত্বাবধায়কের সাথে সাক্ষাৎকারী নারী নেতৃবৃন্দ বলেন, পৃথিবীর বিভিন্ন স্থানে-এমনকি বাংলাদেশের বিভিন্ন স্থানের মসজিদে পুরুষদের পাশাপাশি মহিলাদের নামাজ আদায়ের ব্যবস্থা রয়েছে। সরকার জেলা ও উপজেলা পর্যায়ে যে মডেল মসজিদগুলো নির্মাণ করছে সেখানেও পুরুষদের পাশাপাশি মহিলাদের নামাজ আদায়ের পৃথক ব্যবস্থা রয়েছে। অথচ রাজবাড়ী সদর হাসপাতাল জামে মসজিদে পুরুষদের পাশাপাশি মহিলাদের নামাজ আদায়ের ব্যবস্থা করার পর উন্নয়নমূলক সম্প্রসারণের সময় তা আবার অবলুপ্ত করে ফেলা নৈতিকভাবে আদৌ যুক্তিযুক্ত নয়। হাসপাতাল কর্তৃপক্ষ ও মসজিদ কমিটি পুনরায় মহিলাদের নামাজ আদায়ের ব্যবস্থা গ্রহণ করবে বলে আমরা আশা করি।     

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ