ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
পাংশায় হোটেল রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের মিছিল-পথসভা অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২২-১২-১৩ ১৪:১৭:০১

রাজবাড়ী জেলার পাংশায় গতকাল ১৩ই ডিসেম্বর সকালে বিক্ষোভ মিছিল ও পথসভা কর্মসূচি পালন করেছে হোটেল-রেস্টুরেন্টের শ্রমিকরা। 
  রাজবাড়ী জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ১৪ এ কর্মসূচির আয়োজন করে।
  জানা যায়, গতকাল মঙ্গলবার সকাল পৌনে ১১টার সময় পাংশা রেলওয়ে স্টেশন চত্বর থেকে ব্যানার ও মাইকসহকারে বিক্ষোভ মিছিল বের করা হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কালিবাড়ি তিন রাস্তা মোড়ে পথসভা করে সংগঠনের নেতাকর্মীরা।
  পথসভায় রাজবাড়ী জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা ইদ্রিস আলী বাবু, সহসভাপতি মোঃ রিপন সরদার ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।
  বক্তারা হোটেল রেস্টুরেন্টের শ্রমিকদের ৮ঘন্টা কর্মদিবস বাস্তবায়ন, নিয়োগপত্র ও পরিচয়পত্র প্রদানসহ শ্রম আইন বাস্তবায়ন এবং গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন, কর্মক্ষেত্রে নিরাপত্তা, চাকুরীর নিশ্চয়তা, স্বাস্থ্যকর কর্ম পরিবেশ ও বাসস্থানের নিশ্চয়তা প্রদান, হোটেল সেক্টরের সকল শ্রমিকদের জন্য পূর্ণ রেশনিং ব্যবস্থা চালু ও বর্তমান বাজার দরের সাথে সংগতি রেখে হোটেল সেক্টরের শ্রমিকদের জন্য ন্যায্য মজুরি নির্ধারণসহ বিভিন্ন দাবি তুলে ধরেন। এছাড়া দাবি সম্বলিত লিফলেট বিতরণ করে তারা।
  পথসভায় মোঃ সাহিদুল ইসলাম, মুকুল হোসেন খান, জিন্দার আলী, মৃণাল দাস, মোঃ উজ্জল মল্লিক, আতর আলী, আখি খাতুন, সখিনা খাতুন, মর্জিনা খাতুন, মাজেদা খাতুনসহ হোটেল রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের ২৫-৩০জন নেতাকর্মী উপস্থিত ছিলেন। সকাল সোয়া ১১টার সময় কর্মসূচি শেষ হয়।
 
 

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ