ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
দুর্নীতির কারণে দেশের মানুষ উন্নয়নের সুফল পাচ্ছে না---রাশেদ খান মেনন এমপি
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-১২-১৯ ১৫:৩১:১০

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি বলেছেন, বর্তমান সরকার অনেক উন্নয়ন করলেও দুর্নীতির কারণে দেশের সাধারণ মানুষ এর সুফল পাচ্ছে না। মাত্র কয়েক হাজার টাকার জন্য গরীব মানুষকে গ্রেফতার করে কোমরে দড়ি বেঁধে জেলে নেয়া হলেও বড় বড় দুর্নীতিবাজরা হাজার হাজার কোটি টাকা পাচার করেও বহাল তবিয়তে থেকে যাচ্ছে। 
  গতকাল ১৯শে ডিসেম্বর বিকালে রাজবাড়ী শহরের ১নম্বর রেলগেট সংলগ্ন বটতলা চত্ত্বরে জেলা ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক এডঃ রেজাউল করিম রেজার ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 
  রাশেদ খান মেনন আরও বলেন, দুর্নীতি বন্ধ হলে দেশের মানুষ উন্নয়নের সুফল পেত। এ জন্য আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই দুর্নীতি বন্ধ করুন। মুনাফালোভী অসৎ ব্যবসায়ীদের আইনের আওতায় নিয়ে আসুন। যারা বড় বড় দুর্নীতি করে দেশের টাকা বিদেশে পাচার করছে তাদেরকে আইনের আওতায় আনুন। বিদেশী রাষ্ট্রদূতরা আমাদের দেশের মানবাধিকার লঙ্ঘনের কথা বলে, কিন্তু তাদের দেশের মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে তারা চুপ থাকে। বিএনপি দুনীতির কথা বলে, অথচ তারা যখন ক্ষমতায় ছিল তখন বাংলাদেশ দুর্নীতিতে পর পর ৫ বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। তারা হাওয়া ভবন তৈরি করে বিদেশে টাকা পাচার করেছিল। ক্ষমতায় আসার জন্য তারা এক কোটির উপরে ভুয়া ভোটারের তালিকা তৈরি করেছিল। 
  মেনন বলেন, মানুষ মরণশীল। মৃত্যু মানুষের জীবনে অনিবার্য। কিন্তু কিছু মৃত্যুতে যে শূন্যতা তৈরি হয় তা পূরণ করা সম্ভব হয় না। তেমনই একজন হচ্ছেন রেজাউল করিম রেজা। তার শূন্যতাও কোনদিন পূরণ হবে না। আজ তিনি বেঁচে থাকলে সাধারণ মানুষের পক্ষে কথা বলতেন। অবৈধভাবে পদ্মা নদী থেকে বালু উত্তোলনের ফলে রাজবাড়ীর অনেক ফসলী জমি, ঘর-বাড়ী, স্থাপনা নদীতে বিলীন হচ্ছে। প্রশাসনকে অনুরোধ করবো এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করতে। রাজবাড়ীতে রেলের উন্নয়নমূলক কর্মকান্ড হবে এটা ভালো কথা, কিন্তু এ জন্য রেলের জমিতে বসবাসকারী ভূমিহীন দরিদ্র মানুষদের যেন উচ্ছেদ করা না হয়। উচ্ছেদ করতে হলে আগে তাদের বিকল্প বাসস্থানের ব্যবস্থা করতে হবে। 
  ওয়ার্কার্স পার্টির জেলা শাখার সভাপতি কমরেড জ্যোতি শংকর ঝন্টুর সভাপতিত্বে এবং জেলা যুব মৈত্রীর সভাপতি এডঃ বিপ্লব রায় ও জেলা ওয়ার্কার্স পার্টির সদস্য এডঃ রফিকুল ইসলাম রফিকের সঞ্চালনায় স্মরণ সভায় অন্যান্যদের মধ্যে ওয়ার্কার্স পাটির কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য মওলা বক্স, আরবান আলী, জেলা ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি সাহেব আলী রাজু, জেলা যুব মৈত্রীর সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, জাতীয় কৃষক সমিতির সাধারণ সম্পাদক ও রবাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান সালাম, জেলা ওয়ার্কার্স পার্টির সদস্য শফিকুল ইসলাম, আরব আলী, সুকুমার মন্ডল, তাপস দত্ত ও এনায়েত আলী প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় প্রয়াত রেজার স্ত্রী গুলশান আরা রঞ্জু ও সন্তানরা এবং ভাই আবু ইউসুফ সোহেলসহ ওয়ার্কার্স পার্টির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
  উল্লেখ্য, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি এডঃ রেজাউল করিম রেজা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত বছরের(২০২১) ১৯শে ডিসেম্বর সকাল সাড়ে ৭টার দিকে রাজধানী ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর। ওই দিনই বিকালে রাজবাড়ী শহরের রেলওয়ে ঈদগাঁহ ময়দানে জানাযার নামাজ শেষে তার মরদেহ ভবাণীপুর ২নং পৌর কবরস্থানে দাফন করা হয়। 

 

দেশের সামাজিক নিরাপত্তা ব্যবস্থা উন্নয়নে ভিয়েতনামের অভিজ্ঞতা কাজে লাগানোর সুযোগ রয়েছে---মন্ত্রিপরিষদ
সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতথ্যের বিস্তৃতি মোকাবেলার কৌশল নিয়ে বাংলাদেশ-মরিশাস বৈঠক
দুইটি বিদেশী এয়ারলাইন্সের কার্যক্রম শুরু হচ্ছে মে মাসে
সর্বশেষ সংবাদ