ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
কালুখালীর হাটবাড়ীয়া মহানাম যজ্ঞানুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান
  • মোক্তার হোসেন
  • ২০২২-১২-২৩ ১৩:১৬:২৮

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার সাওরাইল ইউপির হাটবাড়ীয়া গ্রামের মা দুর্গা মন্দির প্রাঙ্গনে ২৪ প্রহর ব্যাপী শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান চলছে। 

  রাজবাড়ী জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও পাংশা সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ গতকাল ২৩শে ডিসেম্বর সন্ধ্যায় হাটবাড়ীয়ায় মহানাম যজ্ঞানুষ্ঠান পরিদর্শন করেন।

  হাটবাড়ীয়া মহানাম যজ্ঞানুষ্ঠানের পরিচালক ডাঃ অপূর্ব কান্ত (বিকাশ বিশ্বাস)’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বলেন, আপনারা রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের জন্য দোয়া করবেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনিই এ আসনের মনোনয়ন নিয়ে আসবেন। বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিমের হাতকে শক্তিশালী করতে পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা হবে। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার গুরুত্বারোপ করেন তিনি।

  জেলা পরিষদের চেয়ারম্যান আরুজ বলেন, ধর্ম মানুষকে সত্যের পথ দেখায়। তাই ধর্মাচার ও ধর্মানুষ্ঠান প্রয়োজন। ধার্মিক হলে কেউ খারাপ কাজ করতে পারবে না। তবে ধর্ম নিয়ে বাড়াবাড়ি কাম্য নয় বলে অভিমত ব্যক্ত করেন তিনি। 

  জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ আরো বলেন, এ অর্থ বছরে আমি আপনাদের জন্য কিছুই দিতে পারবোনা। আপনারা যোগাযোগ রাখবেন- আগামী জুন মাসের পরে জেলা পরিষদের বরাদ্দ থেকে হাটবাড়ীয়া দুর্গা মন্দিরের জন্য ১লাখ টাকার প্রকল্প দেওয়া হবে। চলমান মহানাম যজ্ঞানুষ্ঠানের ভক্তদের প্রসাদ বিতরণের জন্য ব্যক্তিগতভাবে ৫ হাজার টাকা প্রদান করেন তিনি।

  অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিলজোনা অষ্টাদশ পল্লী পাগল আশ্রমের সভাপতি রবীন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক শৈলেন্দ্রনাথ বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক বিনোদ কুমার মাস্টার ও সাংগঠনিক সম্পাদক কৃষ্ণপদ বিশ্বাস, হাটবাড়ীয়া মহানাম যজ্ঞানুষ্ঠান পরিচালনা কমিটির সদস্য ও কুষ্টিয়ার মিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিকাশ বিশ্বাস, লাঙ্গলবাদ আলীম মাদরাসার সহকারী শিক্ষক দেব কুমার, ব্যবসায়ী সত্যেন্দ্রনাথ ও রাম প্রসাদসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। মহানাম যজ্ঞানুষ্ঠানে সনাতন ধর্মের বহু নারী-পুরুষ মহানাম সংকীর্তন উপভোগ করছেন। মহানাম যজ্ঞানুষ্ঠান কমিটির পক্ষ থেকে উপস্থিত ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ হয়।

  উল্লেখ্য, গত ২২শে ডিসেম্বর হাটবাড়ীয়া মা দুর্গা মন্দির প্রাঙ্গনে ২৪ প্রহর ব্যাপী অখন্ড শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। আজ ২৪শে ডিসেম্বর পর্যন্ত মহানাম যজ্ঞানুষ্ঠানে মহানাম সংকীর্তন পরিবেশন করা হবে।

উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ