ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
পাংশায় হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সম্মেলন সম্পন্ন
  • মোক্তার হোসেন
  • ২০২২-১২-২৫ ১৪:৪৭:৫২

রাজবাড়ী জেলার পাংশায় গতকাল ২৫শে ডিসেম্বর দুপুরে ‘দুনিয়ার মজদুর এক হও’ প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে রাজবাড়ী জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং-১৪ এর পাংশা উপজেলা শাখার প্রথমবারের মতো সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 
  পাংশা রেলওয়ে স্টেশন চত্বরে অনুষ্ঠিত সম্মেলনে মোঃ রিপন সরদারকে সভাপতি ও মোঃ সাইদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে সংগঠনের ৩১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।
  জানা যায়, গতকাল রবিবার দুপুর পৌনে ১২টার সময় জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের কর্মসূচি শুরু করা হয়। মোঃ সাইদুল ইসলামের সভাপতিত্বে এবং মোঃ আরিফুল ইসলামের সঞ্চালনায় সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বক্তব্য রাখেন। তিনি হোটেল রেস্টুরেন্ট সেক্টরের শ্রমিকদের দৈনিক ৮ ঘন্টা কর্মদিবস, সবেতনে সাপ্তাহিক ও  উৎসব ছুটি বাস্তবায়নসহ শ্রমিকদের যৌক্তিক দাবীসমূহ বাস্তবায়নে সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে সংশ্লিষ্ট সকলের ঐক্যবদ্ধ থাকার গুরুত্বারোপ করেন।
  সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের রাজবাড়ী জেলা শাখার সভাপতি রবিউল আলম মিনু, ট্রেড ইউনিয়ন সংঘের নেতা জাচ্চুর রহমান, কমরেড ইদ্রিস আলী বাবু, পাংশা পুরাতন বাজার বণিক সমিতির সভাপতি মোঃ জাহাঙ্গীর মন্ডল, রাজবাড়ী জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল জলিল বক্তব্য রাখেন।
  অন্যান্যের মধ্যে রাজবাড়ী জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সহসভাপতি ও সংগঠনের নবগঠিত পাংশা শাখার সভাপতি মোঃ রিপন সরদার, রাজবাড়ী জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, প্রচার সম্পাদক কালাম বিশ্বাস, পাংশা উপজেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি মৃণাল দাস ও মোঃ মুকুল খান, হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের নেতা হারুন বিশ্বাস প্রমূখ বক্তব্য রাখেন।
  সম্মেলনে নতুন কমিটির অন্যান্যরা হলেন : সহ-সভাপতি আরিফুল ইসলাম, মোঃ মুকুল খান ও লতিফ বিশ্বাস, যুগ্ম-সাধারণ সম্পাদক জিন্দার আলী ও আঁখি খাতুন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক হাছান শেখ, প্রচার সম্পাদক আতর আলী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নূর আলম জিকু, আইন বিষয়ক সম্পাদক উজ্জল শেখ ও মহিলা বিষয়ক সম্পাদক রেশমা খাতুন। প্রধান অতিথি বাংলাদেশ হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সংগঠনের পাংশার নবগঠিত কমিটির শপথ বাক্য পাঠ করান।
  সবশেষে পাংশা বাজারে র‌্যালী বের করে হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। পাংশা রেলওয়ে স্টেশন চত্বর থেকে র‌্যালী বের করে টেম্পু স্ট্যান্ড ও বারেক মোড় হয়ে পুনরায় পাংশা রেলওয়ে স্টেশন চত্বরে ফিরে র‌্যালী শেষ হয়। বিকাল ৩টা ১০ মিনিটের সময় সম্মেলনের সকল কর্মসূচি শেষ করা হয়। প্রথমবারের মতো সম্মেলনে হোটেল-রেস্টুরেন্ট শ্রমিকদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

 

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ