ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
গোয়ালন্দের চর বরাট এলাকা থেকে ড্রেজার ও বাল্কহেডসহ গ্রেফতার-৭
  • মইনুল হক মৃধা
  • ২০২২-১২-২৭ ১৩:২২:৫৮

পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের চর বরাট এলাকা থেকে গত ২৬শে ডিসেম্বর সন্ধ্যায় ১টি ড্রেজার ও ১টি বাল্কহেড জব্দ করাসহ ৭ জনকে গ্রেফতার করেছে দৌলতদিয়া নৌ ফাঁড়ির পুলিশ। 

   গ্রেফতারকৃতরা হলো-রাজবাড়ী সদর উপজেলার ধুঞ্চি এলাকার খলিল প্রামানিকের ছেলে রতন প্রামানিক (৩২), সাবেক মহাদেবপুর এলাকার মৃত আকবর মন্ডলের ছেলে জাহাঙ্গীর মন্ডল (৩৪), ভবদিয়া এলাকার আলাউদ্দিন ফকিরের ছেলে জিয়া ফকির (৪০), পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার উত্তর কলার দোয়ানিয়া এলাকার আবু হানিফের ছেলে লিটন (৩৩), পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার দক্ষিণ চরপাড়া এলাকার আবুল কালাম হাওলাদারের ছেলে মিলন হাওলাদার (৩৪), বরিশাল জেলার রাজাপুর উপজেলার দক্ষিণ তারাগুনিয়া এলাকার মৃত আবুল হাকিম কাজীর ছেলে দুলাল কাজী (৫৫) এবং চাঁদপুর জেলার মতলব উত্তর থানার সাড়ে পাঁচআনা এলাকার আমিনুল হকের ছেলে বশিরুল হক (৪০)। এরা জব্দকৃত ড্রেজার ও বাল্কহেডের শ্রমিক-কর্মচারী। 
   দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ জে.এম সিরাজুল কবির জানান, পদ্মা নদীর চর বরাট এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে অভিযান চালানো হয়। এ সময়  বালু উত্তোলনে ব্যবহৃত ১টি ড্রেজার ও পরিবহনে ব্যবহৃত ১টি বাল্কহেড জব্দ করাসহ ৭ জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল ২৭শে ডিসেম্বর তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। এছাড়া জব্দকৃত ড্রেজার ও বাল্কহেড তাদের (নৌ পুলিশের) হেফাজতে রয়েছে। 

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ