ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
পাংশায় শ্রীশ্রী নিতাই গৌর সেবাশ্রমে শুরু হয়েছে মহানাম যজ্ঞানুষ্ঠান
  • মোক্তার হোসেন
  • ২০২২-১২-২৯ ১৩:২০:৫০

রাজবাড়ীর পাংশা পৌরশহরের মাগুড়াডাঙ্গীর শ্রীশ্রী নিতাই গৌর সেবাশ্রমে গতকাল ২৯শে ডিসেম্বর ভোর থেকে শ্রীশ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। সন্ধ্যায় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্টজনেরা মহানাম যজ্ঞানুষ্ঠান পরিদর্শন করেন।
শ্রীশ্রী নিতাই গৌর সেবাশ্রমের সভাপতি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা এ্যাডভোকেট ভজ গোবিন্দ দে’র সভাপতিত্বে মহানাম যজ্ঞানুষ্ঠানে রাজবাড়ী জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস ও ভারত প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী দীপক কুমার কুন্ডু বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপস্থাপনা করেন মহানামযজ্ঞ পরিচালনা কমিটির সভাপতি রাজবাড়ী জেলা পরিষদের সাবেক সদস্য উত্তম কুমার কুন্ডু।
অনুষ্ঠানে পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার, পাংশা কেন্দ্রীয় কালী মন্দিরের সভাপতি নিখিল কুমার দত্ত ও সাধারণ সম্পাদক অসিত কুন্ডু, শ্রীশ্রী নিতাই গৌর সেবাশ্রমের সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা (কার্ত্তিক সাহা), মহানামযজ্ঞ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক দীপক কুন্ডু, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি নির্মল কুমার কুন্ডু, বিশিষ্ট ব্যবসায়ী চন্ডীচরণ ঘোষ, মহা প্রসাদ দে, গৌর গোপাল চৌধুরীসহ সনাতন ধর্মের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজকে শ্রীশ্রী নিতাই গৌর সেবাশ্রমের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানায় ভজ গোবিন্দ দে ও কার্ত্তিক সাহা।
জানা যায়, শ্রীশ্রী গুরুদেব ললিত মোহন, শ্রীশ্রী গুরুদেব বিষ্ণুচরণ চক্রবর্তী ও তদীয়শিষ্য নিত্যলীলায় প্রবিষ্ট দিলীপ কুমার কুন্ডু ও কল্পনা রাণী কুন্ডুর স্মৃতি রক্ষার্থে ৩৮তম ২৪ প্রহরব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ২৮শে ডিসেম্বর সন্ধ্যায় শ্রী মদ্ভাগবত পাঠ শেষে রাত ৯টায় শ্রীশ্রী মহানামযজ্ঞের শুভ অধিবাস হয়।
 গতকাল ২৯শে ডিসেম্বর অরুনোদয় হতে ২৪ প্রহরব্যাপী অখন্ড তারকব্রহ্ম মহানাম সংকীর্তন শুরু হয়েছে। ১লা জানুয়ারী ব্রহ্ম মুহুর্তে এ মহানামযজ্ঞ সমাপন হবে। ওইদিন সকাল ৯টায় কুঞ্জভঙ্গ অন্তে নগর পরিক্রমা, বেলা ১১টায় পদাবলী কীর্তন এবং মধ্যাহ্নে শ্রী মন্মহাপ্রভুর ভোগ আরাধনা ও মহাপ্রসাদ বিতরণ করা হবে। মহানাম যজ্ঞানুষ্ঠানে সনাতন ধর্মের বহু নারী পুরুষ মহানাম সংকীর্তন উপভোগ করছেন। এছাড়া ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হচ্ছে।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ