ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক রাজবাড়ীতে সেনা মুক্তিযোদ্ধাদের জন্য নির্মিত গৃহ হস্তান্তর
  • আসাদুজ্জামান নুর/রফিকুল ইসলাম
  • ২০২৩-০১-০৫ ১৩:৩৪:০৮

 বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকৃত সেনা মুক্তিযোদ্ধাদের উল্লেখযোগ্য অবদান এবং ত্যাগ তিতীক্ষাকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের নির্দেশনায় রাজবাড়ীতে গৃহহীন সেনা মুক্তিযোদ্ধাদের জন্য সেনাবাহিনীর কল্যাণ তহবিলের আর্থিক অনুদানের মাধ্যমে নির্মাণকৃত সেনা মুক্তিযোদ্ধাদের জন্য নির্মিত গৃহ হস্তান্তর ও কম্বল বিতরণ করা হয়েছে।
  গতকাল ৫ই জানুয়ারী সকালে রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের ছোট নুরপুর গ্রামে আনুষ্ঠানিকভাবে ৫৫ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে ২১ পদাতিক ব্রিগেড এর অধিনস্থ ১০ই বেংগল কর্তৃক নির্মিত চারটি সেমি পাকা বাড়ীর চাবি হস্তান্তর এবং ১৫০ জন শীতার্ত দুঃস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। 
  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশিদ, এসপিপি, এনডিইউ, পিএসসি সেনা মুক্তিযোদ্ধাদের গৃহের চাবি হস্তান্তর করেন। 
  এ সময় অন্যান্যদের মধ্যে ব্রিগেডিয়ার জেনারেল ফিদা মাহমুদ, লেঃ কর্নেল মোঃ মোজাম্মেল হোসেন, মেজর আকিকুর রহমান রুশাদ, মেজর শাহরুখ আহমেদ যুবরাজ এবং দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার শেখ দেলোসহ যশোর সেনানিবাসের উর্ধ্বতন কর্মকর্তা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
  অনুষ্ঠানে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মাহবুব রশিদ উপস্থিত সাংবাদিকদের বলেন, বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের উদ্যোগে আমাদের দেশে যে সকল বীর মুক্তিযোদ্ধাগণ আছেন তাদের জন্য আমরা কিছু কল্যাণমূলক কাজ করার উদ্যোগ নিয়েছি। তারই ফলসূতিতে আমরা আজ রাজবাড়ী এলাকায় সর্বমোট ৪জন বীর মুক্তিযোদ্ধাকে সম্পূর্ণ সেনাবাহিনীর তত্ত্বাবধানে এবং সেনাবাহিনী প্রধানের নির্দেশে আমরা তাদের ছোট একটা বাড়ি করে দিয়েছি। এই কার্যক্রম শুধু রাজবাড়ী এলাকায় নয় অত্র অঞ্চলের বিভিন্ন জেলা এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাংলাদেশের যে সমস্ত জায়গায় বীর মুক্তিযোদ্ধা আছেন তাদের জন্য বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের উদ্যোগে এই কার্যক্রম পরিচালিত হবে। 
  উল্লেখ্য, গৃহ প্রাপ্ত চার সেনা মুক্তিযোদ্ধাগণ হলেন- রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের ছোট নুরপুর গ্রামের কর্পোরাল মোঃ হারেজ আলী(অবঃ) এবং চন্দনী ইউনিয়নের চাঁদপুর গ্রামের কর্পোরাল করিমুল হক(অবঃ), পাংশা উপজেলার যশাই ইউনিয়নের যশাই গ্রামের কর্পোরাল মোঃ আবু জাফর(অবঃ) এবং বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের তুলসী বরাট গ্রামের ল্যান্স কর্পোঃ মোঃ ইয়াসিন শেখ(অবঃ)। তাদের নিজস্ব জমিতে ২২ লক্ষ টাকা ব্যয়ে গত ১৮ই সেপ্টেম্বর গৃহ নির্মাণ শুরু হয় এবং ৪ঠা জানুয়ারী নির্মাণ কাজ শেষ হয়। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ