ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
পাংশার ক্যান্সার আক্রান্ত শিশুকে বাঁচাতে আর্থিক সহায়তা কামনা
  • শামীম হোসেন
  • ২০২৩-০১-০৬ ১৩:০৭:০৩

রাজবাড়ীর পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়নের গাড়ল গ্রামের দরিদ্র দিনমজুর কৃষি শ্রমিক মোস্তফা প্রামানিকের ছেলে খালিদ প্রামানিক। বয়স মাত্র ৪ বছর ৯ মাস। যে বয়সে খেলাধুলায় মেতে থাকার কথা, সেই বয়সে শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি ব্লাড ক্যান্সার। 

   ৯ মাস আগে ক্যান্সার ধরা পড়ার পর থেকে এ পর্যন্ত খালিদের বাবা-মা অনেক কষ্টে ছেলের চিকিৎসা করিয়ে আসলেও এখন আর চিকিৎসার খরচ যোগাতে পারছে না। এ জন্য তারা সরকার ও সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহায়তা কামনা করেছেন। 
   খালিদের বাবা মোস্তফা প্রামানিক বলেন, ছেলের চিকিৎসা করাতে গিয়ে সর্বস্বান্ত হয়ে পড়েছি। এখন সামান্য ভিটেমাটিটুকু ছাড়া আর কিছুই নেই। ১৪ দিন পর পর ছেলের কেমোথেরাপী দিতে হয়। প্রতিবার কেমোথেরাপী দিতে খরচ হয় ২০ হাজার টাকা। সবমিলিয়ে চিকিৎসার জন্য প্রতি মাসের খরচ প্রায় ৫০ হাজার টাকা, যা এখন আমার সাধ্যের বাইরে। তাই ছেলেকে বাঁচাতে সবার সহায়তা কামনা করছি। 
   খালিদ বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের রক্তরোগ ও ক্যান্সার বিশেষজ্ঞ ডাঃ মোঃ নজরুল ইসলামের তত্ত্বাবধানে চিকিৎসা গ্রহণ করছে।
 মোবাইল ফোনে যোগাযোগ করে তার কাছে খালেদের অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘শিশুটির অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। আরও দুই থেকে আড়াই বছর নিয়মিত চিকিৎসা করলে হয়তো সে স্বাভাবিক জীবনে ফিরতে পারবে। তবে এ চিকিৎসা ব্যয়বহুল।’ 
   এ অবস্থায় মানুষের সাহায্য-সহযোগিতাই কেবল পারে শিশু খালিদকে বাঁচাতে। কেউ আর্থিক সহায়তা করতে চাইলে খালিদের পিতা মোস্তফা প্রামানিকের ব্যক্তিগত বিকাশ নম্বরে (০১৭৫০৮০০৯১৮) পাঠাতে পারেন। 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ