ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০১-১০ ১৩:৩৮:২৯

 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে গতকাল ১০ই জানুয়ারী বিকালে দলীয় কার্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

   জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি রেজাউল হক রেজা, জেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও  রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরী, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ ওয়াহিদুজ্জামান ওহিদ, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক জাহাঙ্গীর জলিল, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শওকত হাসান, জেলা পরিষদের সদস্য ও মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আজম আলী মন্ডল, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক সাহিদা চৌধুরী তন্বী, জেলা যুব মহিলা লীগের সভাপতি কানিজ ফাতেমা চৈতি, জেলা শ্রমিক লীগের সভাপতি রকিবুল ইসলাম পিন্টু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক। 
   সভাপতির বক্তব্যে সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর আমরা বিজয় অর্জন করেছিলাম। দেশ হানাদার মুক্ত হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু তখন পাকিস্তানের কারাগারে বন্দী থাকার কারণে আমাদের এই বিজয়টা অসম্পূর্ণ ছিল। ১৯৭২ সালের ১০ই জানুয়ারী বঙ্গবন্ধু আমাদের মাঝে ফিরে এসে হাল ধরার পর দেশ এগিয়ে যাচ্ছিল। কিন্তু আমরা ষড়যন্ত্রকারীদের হাত থেকে বঙ্গবন্ধুকে রক্ষা করতে পারি নাই। তবে যে উদ্দেশ্যে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তা ব্যর্থ হয়েছে। বঙ্গবন্ধু স্বশরীরে আমাদের মাঝে না থাকলেও তিনি বাঙালীর হৃদয়ে রয়েছেন। মানুষের অন্তরে ঠাঁই করে নিয়েছেন। মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। বঙ্গবন্ধুর চেতনা, আদর্শ, উদ্দেশ্য, কর্মপরিকল্পনা মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে। আগামী জাতীয় নির্বাচনের আগে আমাদের প্রথম কাজ হচ্ছে চায়ের দোকানগুলো দখল করতে হবে। চায়ের দোকানে বসে বসে বিএনপি-জামায়াতের লোকজন বড় বড় লেকচার দেয়। এর প্রতিবাদ করতে হবে। তাদের অযৌক্তিক কথা যুক্তি দিয়ে খণ্ডন করতে হবে। পদ্মা সেতু ও মেট্রোরেল নিয়ে তারা মিথ্যাচার করেছে। এখন তারাই পদ্মা সেতু দিয়ে চলাচল ও মেট্রোরেলে চড়ার জন্য হুড়োহুড়ি করে। ওরা মিথ্যাবাদী। ওরা বলে ক্ষমতায় এলে দেখিয়ে দেবে। এ জন্য আগে তো ক্ষমতায় আসতে হবে। আজকে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার প্রতিজ্ঞা করতে হবে। রাজবাড়ীর ২টি আসন তাকে উপহার দিতে সবাইকে মাঠে নেমে কাজ করতে হবে। নিজেদের মধ্যকার সমস্ত ভেদাভেদ ভুলে যেতে হবে। 
   সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হলেও ১৯৭২ সালের আজকের এই দিনে বঙ্গবন্ধু স্বদেশে ফিরে আসার মাধ্যমে স্বাধীনতা পূর্ণতা পায়। তিনি ফিরে দেশের হাল ধরেছিলেন। দেশ এগিয়ে যাচ্ছিল। তিনি ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলার স্বপ্ন দেখতেন। বর্তমানে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলা বিনির্মাণে কাজ করে যাচ্ছেন। বিএনপি-জামাতের মিথ্যাচার ও ষড়যন্ত্রের ব্যাপারে সাবধান থাকতে হবে। করোনা পরিস্থতির কারণে বিশ্ব অর্থনীতির অবস্থা খারাপ হলেও আমাদের অর্থনীতি ভালো রয়েছে। শেখ হাসিনার আমলে দেশে পদ্মা সেতু হয়েছে, মেট্রোরেল হয়েছে। আবার যদি জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসতে পারেন তাহলে দৌলতদিয়া-পাটুরিয়াতে টানেল হবে। আমেরিকা গণতন্ত্রের কথা বলে, মানবাধিকারের কথা বলে। কিন্তু তাদের দেশেই গণতন্ত্র ও মানবাধিকার লঙ্ঘন বেশী হয়। জননেত্রী শেখ হাসিনার সরকারের আমলে দেশ ও গণতন্ত্র যতটা নিরাপদ তা অন্য কোনো সরকারের আমলে নয়। কাজেই আগামী নির্বাচনে জননেত্রীকে আবার ক্ষমতায় রাখতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। 
   আলোচনা সভার শেষে দোয়া-মোনাজাত পরিচালনা করেন রাজবাড়ীর আটাশ কলোনী জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ সেলিম দেওয়ান। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এর আগে সকালে দিবসটি উপলক্ষ্যে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও সহযোগী সংগঠনের পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ