ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
বালিয়াকান্দির দক্ষিণবাড়ীতে আরো একটি অবৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ করলো প্রশাসন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০১-১৩ ১৩:৫৫:৩০

 রাজবাড়ী জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে গত ১২ই জানুয়ারী বিকালে বালিয়াকান্দি উপজেলার দক্ষিণবাড়ী গ্রামে হাইকোর্টের রায় বাস্তবায়ন এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন(নিয়ন্ত্রণ) আইন-২০১৩ এর আওতায় জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে মোঃ এহসানুল হাকিমের জি.এম.বি ব্রিকস নামক অবৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।
  জানা গেছে, বালিয়াকান্দি উপজেলার দক্ষিণবাড়ীতে গ্রামে গত ১২ই জানুয়ারী বেলা ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অভিযানে মহামান্য হাইকোর্টের রায় বাস্তবায়ন এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর আওতায় অবৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ করা হয়।
  উল্লেখ্য, কয়েক মাস পূর্বে মহামান্য হাইকোর্টের রিট পিটিশন নম্বর-১০১০৩/২০২০ এর আদেশ মোতাবেক দক্ষিণবাড়ী মৌজায় মেসার্স এন.এস.বি ব্রিকস নামীয় ইট ভাটা বন্ধ ঘোষণা করা হয়েছিল। কিন্তু নিষেধাজ্ঞাকৃত দুটি দাগভুক্ত জমির মধ্যেই পরবর্তীতে অবৈধভাবে জি.এম.বি নামক আরেকটি ইট ভাটা গড়ে তোলা হয়। 
  মহামান্য হাইকোর্টের আদেশ মোতাবেক নিষেধাজ্ঞাকৃত কয়েকটি দাগের মধ্যে দুটি দাগভুক্ত জমিতে মোঃ এহসানুল হাকিমের জি.এম.বি নামক অবৈধ ইট ভাটার কার্যক্রম শুরু করলে সেটি গত ১২ই জানুয়ারী অভিযান চালিয়ে বন্ধ ও পানি দিয়ে আগুন নিভিয়ে দেয়া হয়েছে। 
  রাজবাড়ী জেলা প্রশাসন এবং পরিবেশ অধিদপ্তর ফরিদপুরের যৌথ উদ্যোগে পরিচালিত অভিযানে জেলা পুলিশ, বালিয়াকান্দি থানা এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে একদল চৌকস সদস্যবৃন্দ সার্বিক সহযোগিতা করেন।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ