ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
দৌলতদিয়ায় যৌনপল্লীতে উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও কম্বল বিতরণ
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০১-১৬ ১৩:৫৬:৫৩

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লীতে ফ্রি মেডিকেল ক্যাম্পে অবহেলিত নারীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করেছে উত্তরণ ফাউন্ডেশন।
  গতকাল ১৬ই জানুয়ারী দুপুরে দৌলতদিয়া পূর্বপাড়া সংলগ্ন গণস্বাস্থ্য কেন্দ্রের পাশে দৌলতদিয়া পূর্বপাড়ায়(যৌনপল্লীতে) এ “ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। 
  এ মেডিকেল ক্যাম্পে অবহেলিত নারীদের মাঝে চিকিৎসা সেবা প্রদান করেন অভিজ্ঞ চিকিৎসকরা। পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধপত্র প্রদান করে উত্তরণ ফাউন্ডেশন।
  প্রধান অতিথি হিসাবে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান।
  গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উত্তরণ ফাউন্ডেশনের কার্যকরী সদস্য ও গোপালগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান তানিয়া হক শোভা, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রি লিমিটেডের পরিচালক ও উত্তরণ ফাউন্ডেশনের কার্যকরী সদস্য মোঃ সেলিম মুন্সী, উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক এন্ড ফিল্ড অপারেশন ডঃ আছিব কিবরিয়া ও দৌলতদিয়া অসহায় নারী ঐক্য নারী সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগম উপস্থিত ছিলেন।
  অনুষ্ঠানে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তথা অ্যাডিশনাল আইজিপি হাবিবুর রহমান নিজের মৌলিক পুলিশিং পেশার পাশাপাশি সমাজের পিছিয়ে পড়া পূর্বপাড়ার অসহায় নারী ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক জীবনমান উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। সবার দোয়া ও ভালোবাসা থাকলে তিনি দেশের জন্য আরও অনেক কিছু করতে পারবেন।
  গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ ওসি স্বপন কুমার মজুমদার বলেন, অ্যাডিশনাল আইজিপি হাবিবুর রহমান স্যার আমাদের পুলিশ বিভাগের গর্ব। তিনি নিজের এতো বড় দায়িত্বের বাইরেও পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও অসহায় নারীদের জন্য উত্তরণ ফাউন্ডেশনের মাধ্যমে কাজ করে যাচ্ছেন। সবার দোয়া ও সমর্থন থাকলে তিনি আরও এগিয়ে যাবেন।
  পরে উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান ১৭০০ শত নারীর মাঝে কম্বল বিতরণ করেন।
  উল্লেখ্য, ‘উত্তরণ ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল আইজিপি হাবিবুর রহমান ২০১৪ সাল থেকে সংস্থাটির ব্যানারে অসহায় নারী, পিছিয়ে পড়া বেদে ও তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছেন।
  এরই ধারাবাহিকতায় গত কয়েক বছর ধরে তিনি রাজবাড়ীর দৌলতদিয়া পূর্বপাড়া(পতিতাপল্লী) বাসিন্দাদের জন্য নানা কর্মসূচি বাস্তবায়ন করছেন। সমাজের অস্পৃশ্য ও পিছিয়ে পড়াদের দিন বদলের কারিগর ও নিবেদিত প্রাণ হিসাবে অ্যাডিশনাল আইজিপি হাবিবুর রহমান অনেক প্রশংসা পেয়েছেন।

 

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ