ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে অটিস্টিক ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া উৎসব অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০১-১৮ ১৪:৩৯:০৩

 ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচীর আওতায় রাজবাড়ীতে অটিস্টিক ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া উৎসব এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 
  গতকাল ১৮ই জানুয়ারী সকালে রাজবাড়ী জেলা ক্রীড়া অফিসের আয়োজনে শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে এ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বেলা সাড়ে ১১টায় দিকে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। 
  পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে জেলা প্রশাসক আবু কায়সার খান, বিশেষ অতিথি হিসাবে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস ও জেলা ক্রীড়া অফিসার শাহিন সুলতান রাজা বক্তব্য রাখেন। 
  এ সময় জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এবিএম মঞ্জুরুল আলম দুলাল, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি গোলাম মাওলা, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিয়াদত আলী টগরসহ অভিভাবক শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন জেলা তথ্য অফিসের তথ্য ঘোষক দিলীপ মন্ডল। 
  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, প্রিয় শিক্ষার্থীবৃন্দ আজ যেমন তোমরা সবাই খেলাধুলায় অংশগ্রহণ করছো আগামী দিনেও এমনটা করবা। তোমরা যারা বিজয়ী হয়েছো সবাইকে অভিনন্দন। সেই সাথে যারা এবার হতে পারো নাই আগামী বছর হতে পারবা আমি বিশ্বাস করি। কেউ মন খারাপ করবা না। তোমাদের সবার জন্য সান্তনা পুরস্কার রয়েছে। সেই সাথে তোমরা মন দিয়ে পড়াশেনা করবা মা-বাবার ও শিক্ষকদের কথা মেনে চলবা, বড়দের সম্মান করবা।
  তিনি আরও বলেন, এখানে অনেক অভিভাবকবৃন্দ আছেন আমরা জানি আপনাদের অনেক কষ্ট হয় আল্লাহ আপনাদের সহায় হোন। আপনাদের প্রতি আমাদের সমবেদনা রয়েছে সেই সাথে আমরা সবাই সময় আপনাদের পাশে আছি। মাননীয় প্রধানমন্ত্রী ও তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ম্যাডামের প্রচেষ্টায় আমরা এখন পর্যন্ত এতো দূরে আসছি। দোয়া করি মঙ্গলময় হোক সবার জীবন। 
  সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ বলেন, অভিভাবকবৃন্দ আপনারা আপনাদের সন্তানদের নিয়মিত স্কুলে নিয়ে আসবেন। সেই সাথে খেলাধুলা করতে উৎসাহিত করবেন। এতে তাদের মধ্যে যে সামান্য প্রতিবন্ধকতা রয়েছে সেটি তারা কাটিয়ে উঠতে পারবে এবং তাদের মানসিক বিকাশ ঘটবে। এই সমাজে আমরা যারা আছি প্রত্যেকের দায়িত্ব রয়েছে এই শিশুদের গড়ে তোলা। বর্তমান ডিজিটাল বাংলাদেশ থেকে আমরা স্মার্ট বাংলাদেশের দিকে যাচ্ছি। সবাইকে যে শুধু শারীরিক পরিশ্রম করতে হবে তা নয়, তাদেরকে যদি বৃত্তিমূলক শিক্ষায় গড়ে তোলা যায় তারাও ঘরে বসে আয় করতে পারবে। মা বাবা অভিভাবকদের বলবো আপনার সন্তান কি করতে পছন্দ করে তাকে সেই কাজে উৎসাহ দিয়ে দক্ষ করে তুলুন। 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ