ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে রাজবাড়ী হেল্পলাইনের গ্রন্থাগার ‘আলোকবর্তিকা’-এর উদ্বোধন
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০১-২৬ ১৪:৫৮:১৯

যাত্রা শুরু করল রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশনের স্থাপিত প্রথম গ্রন্থাগার আলোকবর্তিকা। ৫০০ বই নিয়ে যাত্রা শুরু করা এই গ্রন্থাগার সমাজে আলো ছড়াবে জ্ঞানের এমনটাই প্রত্যাশা সংগঠনটির সদস্যদের।
  গতকাল ২৬শে জানুয়ারী বেলা সাড়ে ১১টায় বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের গ্রন্থাগার কক্ষে উদ্বোধন করা হয় আলোকবর্তিকা।
  জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আলোকবর্তিকা গ্রন্থাগারের শুভ উদ্বোধন করেন আমন্ত্রিত অতিথিরা।
  উদ্বোধন শেষে আলোচনা সভায় বক্তারা বলেন, আধুনিক সভ্যতায় মানব জীবনে গ্রন্থাগারের ভূমিকা অনস্বীকার্য। মানুষ পৃথিবীর শ্রেষ্ঠ জীব। মানুষের অনন্ত জিজ্ঞাসা, অসীম কৌতুহল তার এই সকল প্রশ্নের সমাধান আর অন্তহীন জ্ঞান ধরে রাখে বই।শতাব্দী থেকে শতাব্দী ধরে মানুষের সকল জ্ঞান জমা হয়ে রয়েছে বইয়ের ভেতর। অন্তহীন জ্ঞানের উৎস হলো বই,আর সেই বইয়ের আবাসস্থল হলো পাঠাগার।
  রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশন বরাবরই মানবিক ও সামাজিক কাজ করে থাকে। যা সারা দেশের একটি রোল মডেল হতে পারে বলেও আমন্ত্রিত অতিথিরা তাদের বক্তব্য উল্লেখ করেন।
  উদ্বোধন অনুষ্ঠানে অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পারমিস সুলতানা, প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্লা, কসবামাজাইল ইউনিয়নের চেয়ারম্যান শাহরিয়া সুফল মাহমুদ, হেল্পলাইন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ক্যাপ্টেন ডাঃ সুমন হুসাইন ও সভাপতি প্রকৌশলী আব্দুল্লাহ্ আল রনি মামুন।
  এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সম্পাদক আফরোজা মিথুন, ডাঃ নুরুল আজম, মুন্সী আমীর আলী সিরাজুল ইসলাম সবুজ, ঢাবি শিক্ষার্থী জেসমিন আরা, সোলাইমান হিমেল, ইউনুছুর রহমান, ইসরাইল হোসাইন, আবু নঈম নয়ন ও আজমীর প্রমুখ।
  আগামীর স্মার্ট বাংলাদেশ গড়া এবং পরবর্তী প্রজন্মের কথা ভেবে রাজবাড়ীর আত্মমানবতার কাজে প্রতিষ্ঠিত জনপ্রিয় ও মানবিক সামাজিক সংগঠন “রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশন” কাজ করছে জেলাতে। আগামীতেও জেলার চরাঞ্চলে গ্রন্থাগার স্থাপন করবে সংগঠনটি।

 

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ