ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে দরিদ্র মেধাবী ২৩ জন শিক্ষার্থীকে সুফিয়া রহমান বৃত্তি প্রদান
  • সোহেল মিয়া
  • ২০২৩-০১-২৬ ১৫:০০:৫৩

 রাজবাড়ীতে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মধ্যে সুফিয়া রহমান শিক্ষাবৃত্তি-২০২৩ প্রদান করা হয়েছে।
  গতকাল ২৬শে জানুয়ারী দুপুরে বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের হল রুমে জেলার ৫টি উপজেলার ২৩ জন দরিদ্র মেধাবীর হাতে শিক্ষাবৃত্তি হিসাবে নগদ অর্থ তুলে দেওয়া হয়। এর আগে কৃতি শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশন ও স্কাউটের সদস্যরা। 
  সংগঠনের সভাপতি প্রকৌশলী আব্দুল্লাহ্ আল রনি মামুনের সভাপতিত্বে সুফিয়া রহমান শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পারমিস সুলতানা, সুফিয়া রহমানের ছেলে মহিদুর রহমান হিরা, প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্লা, কসবামাজাইল ইউনিয়নের চেয়ারম্যান শাহরিয়া সুফল মাহমুদ, হেল্পলাইন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বাংলাদেশ সেনা বাহিনীর ক্যাপ্টেন ডাঃ সুমন হুসাইন ও সম্পাদক আফরোজা মিথুন প্রমুখ। শিক্ষাবৃত্তি কার্যক্রমটি সমন্বয় করেন রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সবুজ।
  সুফিয়া রহমান রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ভাতশালা গ্রামের মরহুম লুৎফর রহমানের সহধর্মিনী এবং পাংশার কৃতি সন্তান সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা লেঃ জেনারেল এস এম মতিউর রহমানের মমতাময়ী মা। সুফিয়া রহমান ছিলেন একজন আদর্শবান মহিয়সী নারী। তৎকালীন সময়ে তিনি গ্রামের নারীদের শিক্ষার মানোন্নয় এবং অসহায় মানুষের জন্য কাজ করে গিয়েছেন মৃত্যুর আগ পর্যন্ত। মহিয়সী এই নারী ২০১৫ সালের ১৭ই নভেম্বর মৃত্যুবরণ করেন। মৃত্যুবরণের পর নিজ গ্রাম ভাতশালায় মসজিদ সংলগ্নে তাকে সমাহিত করা হয়।

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ