ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাংশা উপজেলা চেয়ারম্যান ওদুদের বহিস্কারাদেশ প্রত্যাহার করল আ’লীগ
  • শামীম হোসেন
  • ২০২৩-০২-০২ ১৫:২৪:০৮

জাতীয় নির্বাচন ও স্থানীয় সরকার পর্যায়ের বিভিন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতার অভিযোগে দল থেকে বহিস্কার হওয়া পাংশা উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ফরিদ হাসান ওদুদের বহিস্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে আওয়ামীলীগ।
  ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদকে ক্ষমা করে দলের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে।
  গতকাল ২রা ফেব্রুয়ারী বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত মোঃ ফরিদ হাসান ওদুদকে পাঠানো চিঠিতে এ তথ্য জানা গেছে।
  চিঠিতে উল্লেখ করা হয়, জাতীয় নির্বাচন ও স্থানীয় সরকার পর্যায়ের বিভিন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতার অভিযোগে ইতোপূর্বে তাকে সংগঠন থেকে অব্যাহতি প্রদান করা হয়েছিল। তিনি(ফরিদ হাসান ওদুদ) তার বিরুদ্ধে আনীত সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগ স্বীকার করে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেন। 
  লিখিত আবেদন পর্যালোচনা এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকান্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে গত ১৭ই ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭(৬) এবং ৪৭(২) ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ তাকে ক্ষমা প্রদর্শন করেন।
  তবে ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকান্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ