ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে রাজবাড়ীর বিভিন্ন স্থানে শান্তি সমাবেশ
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০২-১১ ১৩:৫১:৫০

বিএনপি-জামায়াতের সস্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে গতকাল ১১ই ফেব্রুয়ারী রাজবাড়ী জেলার বিভিন্ন স্থানে আওয়ামী লীগের শান্তি সমাবেশ হয়েছে।
  বিকাল ৩টায় কালুখালী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চাঁদপুর বাসষ্ট্যান্ডে শান্তি সমাবেশ হয়। সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ¦ কাজী কেরামত আলী, সহ-সভাপতি ও সংরক্ষিত মহিলা এমপি সালমা চৌধুরী রুমা, সহ-সভাপতি রেজাউল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসিনা পারভীন নিলুফাসহ অনেকেই সেখানে বক্তব্য রাখেন।
  শান্তি সমাবেশে কেন্দ্রীয় আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন বলেন, আমরা সন্ত্রাস করবো না। কারো সন্ত্রাস করতে দেবো না। কেউ সন্ত্রাস করার চেষ্টা করলে আমরা মাঠে থেকে তা প্রতিহত করবো এবং দাঁতভাঙা জবাব দেবো। আমরা বিএনপিকে ভয় পাই না। কিন্তু সঙ্কিত। আমরা আজকে যে শান্তি সমাবেশ করছি তা মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। এর কারণ আছে। কারণগুলো আমরা-আপনারা সবাই জানি। আপনারা রাজবাড়ীর মানুষ কি আবার চান খালেদা জিয়ার হাত ধরে সর্বহারার নির্যাতন অত্যাচার এই এলাকার মানুষের ওপর শুরু হোক? আবার রাতের বেলায় আপনার ঘরের সন্তানকে নিয়ে জবাই করে পদ্মা নদীর চরে ফেলে দিক। এই অপর্কমের হাত থেকে বাঁচার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তি সমাবেশের ডাক দিয়েছেন। আবার যদি ওরা সুযোগ পায় নির্বিচারে গানপাউডার ও পেট্রোল দিয়ে মানুষকে পুড়িয়ে মারবে। আপনার আমার ভাই বোনকে হত্যা করবে। সেই সুযোগ ওরা আবার নিতে চায়। আমরা তা দিবো না। বিএনপি-জামায়াতের অপকর্ম প্রতিহত করার জন্য আজকের এই শান্তি সমাবেশ। ওরা যে গণতন্ত্রের নামে, গণতন্ত্রের কথা বলে আবার তারেক জিয়া হাওয়া ভবন বানাতে চায়। বাংলার মানুষকে অত্যাচার করতে চায়। ওরা জননেত্রী শেখ হাসিনাকে গ্রেনেড মেরে আবার হত্যা করার সুযোগ চায়। আমরা সেই সুযোগ তাদেরকে দিতে পারি না। আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি এই অপশক্তির কাছে। আমরা জননেত্রী শেখ হাসিনাকে হারাতে চাই না। বাংলাদেশকে পাকিস্তান বানাতে চাই না।
  পরে বিকাল ৫টায় রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলাদীপুর বাজারে শান্তি সমাবেশ হয়। শান্তি সমাবেশে সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, সহ-সভাপতি ও রাজবাড়ী-১আসনের এমপি আলহাজ¦ কাজী কেরামত আলী, সহ-সভাপতি ও সংরক্ষিত মহিলা এমপি সালমা চৌধুরী রুমা, সহ-সভাপতি রেজাউল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ শওকত হাসান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তানিয়া সুলতানা কংকন প্রমুখ বক্তব্য রাখেন।
  এছাড়াও গোয়ালন্দ মোড়ে শহীদওহাবপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশ হয়। শান্তি সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ¦ কাজী কেরামত আলী, সহ-সভাপতি ও সংরক্ষিত মহিলা এমপি সালমা চৌধুরী রুমা, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ