ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীর মহাদেবপুরে পদ্মা নদীর ভাঙ্গন এলাকা পরিদর্শনে যুগ্ম সচিব
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০২-১৮ ১৪:২১:৫৩

রাজবাড়ীতে পদ্মা নদীর ভাঙ্গন এলাকার পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও রাজবাড়ী কৃতি সন্তান আব্দুল লতিফ মোল্লা।
  গতকাল ১৮ই ফেব্রুয়ারী দুপুরে তিনি রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের মহাদেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পদ্মা নদীর ভাঙন এলাকা পরিদর্শন ও উপস্থিত এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন। 
  এ সময় রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাল আল আমিন, উপ-বিভাগীয় প্রকৌশলী এম এ শামিম, উপ-সহকারী প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান, মহাদেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ফিরোজ বিশ্বাস, সাবেক সভাপতি মোঃ আব্দুল মোমিন শিকদার ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ নিকবার হোসেন, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ রাজবাড়ী জেলা শাখার সভাপতি মোঃ শামীম শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।
  পরিদর্শনকালে পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব আব্দুল লতিফ মোল্লাকে মহাদেবপুরের স্থানীয় বাসিন্দারা জানান, মহাদেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনসহ অন্যান্য স্থাপনা গত তিন বছরের ভাঙ্গনে নদী গর্ভে বিলীন হয়ে গেছে। বর্তমানে অবশিষ্ট রয়েছে স্কুলের শিক্ষক মিলনায়তন ও দুইটি শ্রেণী কক্ষ। যা ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। এমতাবস্থায় পানি উন্নয়ন বোর্ড বিদ্যালয়ের অবশিষ্ট যে জমি রয়েছে সেগুলো নদী ভাঙ্গন থেকে রক্ষার স্থায়ী ব্যবস্থা গ্রহণ করলে নতুন ভবন নির্মাণ করে বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা সম্ভব হবে। 
  এছাড়াও এলাকাবাসীর পক্ষ থেকে প্রতি বছর বর্ষা মৌসুমে পদ্মা নদীর অস্বাভাবিক ভাঙনে বসত-বাড়ী, শিক্ষা প্রতিষ্ঠান, হাজারো একর ফসলি জমি বিলীন হওয়া থেকে রক্ষার ব্যবস্থা গ্রহণ ও আগামী বর্ষা মৌসুমের পূর্বে নদীর তীরবর্তী মহাদেবপুর, জৌকুড়া, বেনীনগর, গোদার বাজার, লালগোলা এলাকা ভাঙ্গন থেকে রক্ষায় দ্রুত পদক্ষেপ গ্রহণ করার জন্য অনুরোধ জানানো হয়। 
  এ সময় পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুল লতিফ মোল্লা সকলের মতামত শোনেন ও উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে কার্যকরী পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন।  

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ