ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
পাংশায় ব্যতিক্রমী আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০২-২১ ২১:০৫:২৫

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউপির বানী পাঠাগারে গত ২১শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উদযাপনে ব্যতিক্রমী কর্মসূচির আয়োজন করা হয়।

  কর্মসূচির মধ্যে ছিল পাঠক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, চিঠি লেখা প্রতিযোগিতা, সুন্দর করে বর্ণমালা লেখা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, সংগীত ও নাট্যানুষ্ঠান প্রভৃতি। 

  প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শতাধিক শিক্ষার্থী কর্মসূচির বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে। পাঠাভ্যাস গড়ে তোলার লক্ষ্যে ব্যতিক্রমী এ অনুষ্ঠানে সকল বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে বই প্রদান করা হয়।

  বাণী পাঠাগারের সভাপতি, অবসরপ্রাপ্ত সিনিয়র এএসপি, বিশিষ্ট কবি ও লেখক বীর মুক্তিযোদ্ধা রাতুল কৃষ্ণ হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে হাবাসপুরের কৃতিসন্তান ফিলিপাইন প্রবাসী ড. শ্যামল কুমার সাহা এবং বিশেষ অতিথি হিসেবে মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি, ড. কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু ও পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান মোঃ সহিদুর রহমান বক্তব্য রাখেন।

  অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম পাকু, হাবাসপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ খান, বীর মুক্তিযোদ্ধা কফিল উদ্দিন মাস্টার, সাংবাদিক মোঃ মোক্তার হোসেন ও হাবাসপুর ইউপির মেম্বার মোঃ সফিউদ্দিন প্রমূখ বক্তব্য রাখেন।

  বক্তারা বলেন, এলাকার শিক্ষা সচেতন ব্যক্তিরা জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে ১৯৩২ সালে বাণী পাঠাগার প্রতিষ্ঠা করেন। বর্তমান যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষায় এবং স্কুল-কলেজের শিক্ষার্থীদের মেধা বিকাশে পাঠাভ্যাসে অনুপ্রেরণা যোগাতে হবে। এ লক্ষ্যে বাণী পাঠাগারে সময়োপযোগী পদক্ষেপ গ্রহণে প্রশংসা করেন অতিথিবৃন্দ। পাঠাভ্যাস ও মেধা বিকাশে কর্মসূচি অব্যাহত রাখার গুরুত্বারোপ করেন বক্তারা। অনুষ্ঠানে শিক্ষক ও সাংবাদিকসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ