ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্টে ৫নং ওয়ার্ড চ্যাম্পিয়ন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০২-২৫ ১৭:২৫:০০

রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে মাঠে গতকাল ২৫শে ফেব্রুয়ারী মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। 
  ফাইনালে পৌরসভার ২নং ওয়ার্ড দলকে ৪২ রানে হারিয়ে  ৫নং ওয়ার্ড দল চ্যাম্পিয়ন হয়। 
  টসে জিতে ৫নং ওয়ার্ড দল প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৭৮ রান করে। জবাবে ১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২নং ওয়ার্ড দল নির্ধারিত ২০ ওভারে ১৩৬ রান করতে সক্ষম হয়। 
  ফাইনাল ম্যাচে বিজয়ী ৫নং ওয়ার্ড দলের অলরাউন্ডার খেলোয়ার ইমন ৪০ বলে ৮০ রান ও ৪ ওভার বল করে ১৬ রানে ১ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়। 
  এছাড়া ৬নং ওয়ার্ড দলের প্লেয়ার স্বপীল ১৪৯ রান ও ৬ উইকেট শিকার করে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হয়। ফাইনাল খেলায় আম্পায়ারের দায়িত্ব পালন করেন ফরিদপুরের আম্পায়ার জহুরুল ইসলাম জিন্না ও হাসমত আলী খান। ধারাভাষ্য প্রদান করেন রাজবাড়ী পৌরসভার হিসাব সহকারী আশরাফুল চৌধুরী পাভেল।  
  খেলা শেষে দুপুরে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ মোরশেদা খাতুন ও অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ ইফতেখারুজ্জামান বক্তব্য রাখেন ও পুরস্কার বিতরণ করেন।
  রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে টুর্নামেন্টের আহ্বায়ক ও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর আবু মোঃ হাসান, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী মাহতাব উদ্দিন তৌহিদ ও দলীয় অধিনায়ক মোহাম্মদ হোসেন রোমান, ২নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন সম্রাট ও দলীয় অধিনায়ক সেলিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মোঃ তৌহিদুল ইসলাম তুহিন। 
  এ সময় রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাদাত হোসেন, পৌর প্যানেল মেয়র ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর নির্মল কৃষ্ণ চক্রবর্তী, ১নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রব বিশ্বাস, কাজী হেফাজত হোসেন টিটোসহ পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীগণসহ বিপুল সংখ্যক দর্শক উপস্থিত ছিলেন। 
  পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, রাজবাড়ী এক সময় খেলাধুলা খুব সমৃদ্ধ ছিলো। এক সময় রাজবাড়ীর ফুটবল টিম বৃহত্তর ফরিদপুরের মধ্যে ছিল সবচেয়ে শক্তিশালী টিম। তখন অনেকগুলো টিম ছিলো। রাজবাড়ীর খেলোয়াররা অনেক নামী-দামী টিম ও লীগে খেলতো। রাজবাড়ীর সেই ঐতিহ্য ও সমৃদ্ধ ফিরে আসুক আমরা সেটা চাই। এতো সুন্দর একটি টুর্নামেন্টের আয়োজন করার জন্য মেয়র আলমগীর শেখ তিতুসহ পৌরসভার সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। শুধু ক্রিকেট খেলা নয় আরও বড় পরিসরে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করার আহবান রইলো। আমাদের সার্বিক সহযোগিতা থাকবে। আমরা সবাই মিলে আমাদের রাজবাড়ীকে সব দিক দিয়ে আরও সুন্দর ও ভালো করতে চাই।
  তিনি আরও বলেন, যখন জেলা ঘোষণা করা হয় তখনকার রাজবাড়ী ও এখনকার রাজবাড়ীর মধ্যে আকাশ পাতাল পার্থক্য। তখন রাস্তা-ঘাট তেমন ছিলো না। চিকন ও খানাখান্দা রাস্তা ছিলো। আর এখন রাজবাড়ীর যে পরিবর্তন দেখতে পাচ্ছেন এসবই হয়েছে আওয়ামী সরকার যখন ২০০১ সালের আগে ক্ষমতায় আসে তখন। রাজবাড়ী পৌরসভার যে মূল উন্নয়ন হয়েছে তা আওয়ামী লীগ সরকারের আমলেই। তখন  যে  ক্ষমতায় ছিলো সে কিন্তু আমাদের মতালম্বী ছিলো না, কিন্তু আমি এমপি হিসেবে তাকে নিয়ে গেছি বিভিন্ন জায়গায়। রাজবাড়ীর মূল উন্নয়ন হয়েছে আওয়ামী লীগের আমলে। এখন সবাই রাজবাড়ী শহরের সুনাম করে। রাজবাড়ী ছোট্ট সুন্দর সিমসাম শহর। আরও উন্নত ও সুন্দর ভালো হোক এটা আমরা আশা করি। এক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করি। আগামী দিনে মহিলাদের খেলাসহ মেয়র সাহেবের নামে ফুটবল টুর্নামেন্ট হবে এটা আশা করি। 
  পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু বলেন, মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে হলে তাদেরকে খেলার মাঠে নিয়ে আসতে হবে। খেলাধুলাই পারে যুবসমাজকে মাদক সন্ত্রাস জঙ্গিবাদ থেকে দূরে রাখতে। 
  তিনি সংসদ সদস্য ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, রেলওয়ের মাঠ একটি গুরুত্বপূর্ণ খেলার মাঠ। এই মাঠে যেন জাতীয় ও বড় প্রোগ্রাম গুলো ছাড়া ছোট প্রোগ্রাম গুলো না করা হয়। এতে মাঠ সব সময় খেলার উপযোগী থাকবে। 
  উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারী মেয়র কাপ টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। পৌরসভার ৯টি ওয়ার্ড দল অংশগ্রহণ করে। 

 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ