ঢাকা মঙ্গলবার, মে ২১, ২০২৪
ওদুদ মন্ডল নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করেছে---জেলা আ.লীগ নেতা আশিক মাহমুদ
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৪-৩০ ১৮:৩৮:৫৯

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে প্রথম ধাপে আগামী ৮ই মে হতে যাওয়া পাংশা উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী খন্দকার সাইফুল ইসলাম বুড়োর মোটর সাইকেল প্রতীকের পক্ষে নির্বাচনে প্রচার প্রচারণায় অংশ নিয়ে উস্কানিমূলক বক্তব্য দিয়ে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করার অভিযোগে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আশিক মাহমুদ মিতুলকে সতর্ক করে নোটিশ দিয়েছে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার। 
 রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার ও ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ অলিউল ইসলামের গত ২৯শে এপ্রিল স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে।
 এর আগে গত ২৮শে এপ্রিল পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীকের মোঃ ফরিদ হাসান ওদুদ নির্বাচনের আচরণ বিধি ভঙ্গের অভিযোগ এনে জেলা আওয়ামী লীগের সদস্য আশিক মাহমুদ মিতুলের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন।
 এই অভিযোগের প্রেক্ষিতে জেলা নির্বাচন অফিসার আশিক মাহমুদ মিতুলকে সতর্ক করে একটি নোটিশ প্রদান করেন।
 সতর্কতার নোটিশ পাবার পর গতকাল ৩০শে এপ্রিল বিকেলে আশিক মাহমুদ মিতুল সাংবাদিকদের বলেন, আমি গতকাল ২৯শে এপ্রিল জেলা নির্বাচন কমিশন থেকে একটি সতর্কতামূলক চিঠি পেয়েছি। আসলে আমার বক্তব্যের খন্ডিত অংশ নিয়ে বিকৃতভাবে উপস্থাপন করে ইসিতে অভিযোগ করা হয়েছে। 
 তিনি বলেন, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়োর মোটর সাইকেল প্রতীকের পক্ষে আমি জেলা আওয়ামী লীগের নেতা হিসেবে তার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছি। তাই এখানে কাউকে হুমকি ধামকি দেওয়ার প্রশ্নই আসে না। আমার বিরুদ্ধে অভিযোগ উত্থাপনকারী মোঃ ফরিদ হাসান ওদুদ মন্ডল বিগত সময়ে উপজেলা চেয়ারম্যান ছিলেন। উপজেলা চেয়ারম্যান হিসেবে তিনি ইতিপূর্বে অনিয়ম-দুর্নীতি ও স্বজনপ্রীতি করে একবার বহিষ্কার হয়েছিলেন। এটা পাংশা উপজেলাবাসী জানেন এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় নিউজ হয়েছিল। আপনারা যারা সাংবাদিক আছেন তারা খতিয়ে দেখলে বুঝতে পারবেন।
 তিনি আরো বলেন, ফরিদ হাসান ওদুদ মন্ডলের বিগত সময়ের যে অনিয়ম-দুর্নীতি, স্বজনপ্রীতি ও তার লোকজনের এবং পরিবারের যে অত্যাচার অনাচার সেটা তুলে ধরার জন্য ও ইতিহাসকে তুলে ধরার জন্য আমি বক্তব্য দিয়েছি। আমার সম্পূর্ণ বক্তব্য আপনারা শুনলে বক্তব্যের ধারাবাহিকতা বুঝতে পারবেন। 
 আশিক মাহমুদ মিতুল আরো বলেন, এ পর্যন্ত পাংশায় উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে কোন সহিংসতা ঘটেনি। সাংবাদিক বন্ধুরা স্থানীয় প্রশাসনের কাছে জিজ্ঞেস করলে বুঝতে পারবেন এখন পর্যন্ত পাংশায় কোন সহিংসতা ঘটেছে কি না। আসলে চেয়ারম্যান প্রার্থী ফরিদ হাসান ওদুদ মন্ডল মানুষের কাছে যেতে পারছেন না। তিনি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। উনার অনিয়ম, দুর্নীতি, অত্যাচার, অনাচার সবগুলো ঢাকার জন্য তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকজনকে দোষারোপ করছেন। জনবিচ্ছিন্ন হওয়ায় তিনি নির্বাচনের দিন সব কেন্দ্রে এজেন্টও দিতে পারবেন না। নির্বাচনে নিজের পরাজয়ে ব্যর্থতা ঢাকতে ষড়যন্ত্রের জাল বিছিয়ে তিনি আমার বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগ দাখিল করে নির্বাচনের পরিবেশকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করেছেন।
 তিনি বলেন, আমাদের তরফ থেকে পাংশা উপজেলা আওয়ামী লীগের তরফ থেকে আমি বলতে পারি উপজেলার দলীয় নেতৃবৃন্দ অত্যন্ত ভদ্রলোক। এখানে কেউই কারোর সাথে অসৌজন্যমূলক আচরণ তো দূরের কথা নির্বাচনের পরিবেশ বিঘিœত হয় এমন কোন কিছুর পক্ষে আমরা কেউই না। ভোটাররাও স্বতঃস্ফূর্ত তাদের সিদ্ধান্ত দেওয়ার জন্য প্রস্তুত হয়ে আছে এবং সিদ্ধান্ত নিয়ে আছে। আমি সাংবাদিক ভাইদের মাধ্যমে সাহায্য চাচ্ছি এবং সমর্থন চাচ্ছি এই সুষ্ঠু নির্বাচনী পরিবেশ যেনো ভোটের দিন পর্যন্ত বহাল থাকে। সুষ্ঠু ভাবে ভোটটা যেন সম্পূর্ণ হয়। আমরা সবাই যেনো শান্তিতে নিরাপদে ও সৌহার্দপূর্ণ পরিবেশের মাধ্যমে একসঙ্গে থাকতে পারি।
 উল্লেখ্য, একই দিন গত ২৯শে এপ্রিল পাংশা উপজেলা পরিষদের নির্বাচনে আচরণ বিধি ভঙ্গ করার অভিযোগে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজকে সতর্ক করেছে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ অলিউল ইসলাম।
 পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ জালাল উদ্দিন বিশ্বাস জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজের নির্বাচনের আচরণ বিধি ভঙ্গের অভিযোগ এনে জেলা নির্বাচন অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।
 লিখিত অভিযোগে জালাল উদ্দিন বিশ্বাস উল্লেখ করেন, আমি জালাল উদ্দিন বিশ্বাস ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে পাংশা উপজেলা থেকে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ তার সরকারী সুবিধা নিয়ে তার আপন ভাই একেএম সাইফুল মোরশেদ রিংকুর তালা প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারণায় নিয়মিত অংশগ্রহণ করে চলছে। নির্বাচন আচরন বিধি ভঙ্গ করে বিভিন্ন সভায় প্রকাশ্যে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রচারণাকালে সরকারী বিভিন্ন প্রকল্পের সরকারী অনুদান দেওয়ার প্রতিশ্রুতি প্রদান করে চলছে। নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে প্রভাব বিস্তার করায় সুষ্ঠু নির্বাচনী পরিবেশ ব্যাহত হচ্ছে।
 মোঃ জালাল উদ্দিন বিশ্বাসের অভিযোগের প্রেক্ষিতে জেলা নির্বাচন অফিসার ও ষষ্ঠ উপজেলা পরিষদের রিটার্নিং অফিসার মোঃ অলিউল ইসলাম জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজকে নির্বাচন আচরণবিধি ভঙ্গ করার অপরাধে সতর্ক করেন।

পাঁচস্তরের নিরাপত্তায় রাজবাড়ী সদর-গোয়ালন্দ  ও বালিয়াকান্দি উপজেলায় আজ ভোট গ্রহণ
রাজবাড়ী সুইমিংপুলে মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন
রাজবাড়ী সদর উপজেলার ১১৫টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম প্রেরণ
সর্বশেষ সংবাদ