ঢাকা শুক্রবার, জুন ১৪, ২০২৪
গোয়ালন্দে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম প্রেরণ
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৫-২০ ১৫:১৮:৫৪

আজ ২১শে মে দ্বিতীয় ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচন উপলক্ষ্যে গোয়ালন্দ উপজেলায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

 নির্বাচন উপলক্ষে গতকাল ২০শে মে সকাল ১০টায় গোয়ালন্দ উপজেলায় নির্বাচন অফিস চত্বর থেকে পর্যায়ক্রমে ৪১টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে স্ব-স্ব প্রিজাইডিং অফিসারগণ ভোট কেন্দ্রের উদ্দেশ্যে রওনা করেন। সেই সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিজ দায়িত্ব নিয়ে প্রত্যেক কেন্দ্রে নিয়ে যান।

 এ সময় গোয়ালন্দ উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন উপস্থিত ছিলেন। 

 জানা যায়, গোয়ালন্দ উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 উপজেলা সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, নির্বাচন যেন অবাধ,  সুষ্ঠু ও সুন্দর হয় সেই লক্ষ্যে আমরা সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করছি। গোয়ালন্দ উপজেলায় মোট ৪১টি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্য ও প্রিজাইডিং কর্মকর্তাদের মাঝে নির্বাচন কমিশনের বরাদ্দকৃত সামগ্রী বুঝিয়ে দেওয়া হয়েছে। নির্বাচনী পরিস্থিতি যেভাবে ভালো থাকে সে অনুযায়ী আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করবে। নির্বাচনের সার্বিক নিরাপত্তায় পুলিশ, বিজিবি, আনসার, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে।

 উল্লেখ্য, দ্বিতীয় ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে গোয়ালন্দ উপজেলায় মোট ৪১টি কেন্দ্রে ২২৯টি বুথ করা হয়েছে। নির্বাচনে ৪১ জন প্রিজাইডিং, ২৩০ জন সহকারী প্রিজাইডিং ও ৪৫৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। এছাড়াও গোয়ালন্দ উপজেলার মোট ভোটার রয়েছে ১ লক্ষ ১ হাজার ১৪৩জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৫১ হাজার ৭১২ জন ও নারীর ভোটারের সংখ্যা ৪৯ হাজার ৪৩১জন।

 

গোয়ালন্দে এসিল্যান্ডের অভিযানে দুই একর খাস জমি উদ্ধার
গোয়ালন্দে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
গোয়ালন্দের ২১জন জেলের মাঝে বকনা বাছুর বিতরণ
সর্বশেষ সংবাদ