ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
বিএনপির আমলের মৃত্যুকূপ মদাপুর ইউনিয়নে এখন শান্তির সুবাতাস বইছে---এমপি জিল্লুল হাকিম
  • শিহাবুর রহমান/রফিকুল ইসলাম
  • ২০২৩-০২-২৬ ১৪:০৮:৪৮

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ৪তলা ভবন উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

  গতকাল ২৬শে ফেব্রুয়ারী বিকালে গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নবনির্মিত ভবন উদ্বোধন করেন রাজবাড়ী-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।

  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ড. মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ সজীব, মদাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মজনু, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আমিরুল ইসলাম ও ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোঃ সাদেকুর রহমানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

  আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরিদ শেখ ও উপস্থাপনা করেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শেখ মোঃ মাসুদ রানা।

  এমপি মোঃ জিল্লুল হাকিম বলেন, এই মদাপুর একটা মৃত্যুকূপ ছিল। ২/৪ দিন পরপরই এখানে ২/৪ জন করে খুন হতো। আজকে সেই অবস্থা কিন্তু নাই। আমার যে উপলব্ধি ছিল তা হলো এই এলাকার রাস্তাঘাট ভাল হলে এই সমস্ত সন্ত্রাস কমে যাবে। সন্ত্রাস থাকবে না। এখানে একটা হাইওয়ে থানা আমরা করে দিলাম। সেই জায়গা পর্যন্ত আমরা কিনে দিয়েছি। তারপর বিদ্যুৎ মদাপুর থেকে আমরা প্রথম শুরু করেছি। আপনাদের মনে আছে কিনা জানি না। মদাপুর বাজার থেকে আমরা প্রথম বিদ্যুৎ দেয়া শুরু করি। আমি চেষ্টা করেছি। আপনার এই অঞ্চলকে একটা শান্তির আবাস সৃষ্টি করা জন্যে। মানুষ যাতে সারাদিন কাজকর্ম করে দু’বেলা দু’মুঠো খেয়ে শান্তিতে ঘুমাতে পারে। সে চেষ্টা আমি করেছি এবং আশা করি মদাপুরের মানুষ সেই শান্তির আবাস রচনা করেছে। আমি যখন মদাপুরের ভিতর দিয়ে বালিয়াকান্দিতে যাই। তখন ৮/১০ জন মানুষ দেখলেই গাড়ী থামিয়ে তাদের সাথে কথা বলে জিজ্ঞাসা করি আপনাদের এলাকায় বিদ্যুৎ কে দিয়েছে। রাস্তা কে দিয়েছে। ওরা কিন্তু প্রথমে শেখ হাসিনার নাম বলে। সবাই কিন্তু শেখ হাসিনার কথা বলে। শেখ হাসিনার কাছ থেকে আমি আদায় করে নিয়ে আসছি আপনাদের প্রতিনিধি হিসাবে এবং এটা আমার কর্তব্য ছিল। 

  তিনি আরো বলেন, এমপি তো অনেক আসছে গেছে। অনেকেই তো নির্বাচনে আগে বড় বড় কথা বলে ওয়াদা করে আপনাদের কাছ থেকে ভোট নিয়েছে। কিন্তু কিচ্ছু করে নাই। মদাপুর ইউনিয়নে যত শিক্ষা প্রতিষ্ঠান আছে সেখানে একটা বিল্ডিংও ছিল না। বাজারের এই অবস্থা ছিল না। স্বাস্থ্য সেবার কোন ব্যবস্থা ছিল না। আমাদের নেত্রী শেখ হাসিনা আমাদের দেশের মানুষের জন্য কাজ করেছেন। মানুষ যাতে ভাল থাকে। গরীব মানুষের বাঁচার ব্যবস্থা করেছে। একজন বয়স্ক মানুষকে ভাতা দিয়ে তার আত্মসম্মান রক্ষা করেছে। বিধবাদের অবস্থাও তাই। আমাদের প্রতিবন্ধীদের ভাতা দিয়ে তাদের মানুষ হওয়ার একটা ব্যবস্থা করে দিয়েছে। যাদের ঘর নাই তাদের ঘর দেওয়ার ব্যবস্থা করেছে। একটা ঠিকানা করে দিয়েছে। এতো কিছু দেশে শেখ হাসিনা করে দিয়েছেন।

  এমপি জিল্লুল হাকিম বলেন, এখন বিএনপি বলে তারা আন্দোলন করবে। ক্ষমতায় যাওয়ার অনেক সখ তাদের। একবার ক্ষমতায় গিয়ে যে নমুনা আমাদেরকে দেখায়ছে। মনে আছে হাতুরীর বারি। এই রাস্তার গাছ কেটে নেওয়া। একজন ভ্যানওয়ালা সারাদিন কাজ করে তিন কেজি চাল কিনে সে বাড়ীতে নিয়ে যেতে পারে নাই। রাস্তা থেকে কেড়ে নিয়েছে। আজকে কি সেই অবস্থা আছে? আজকে প্রত্যেকটা গরীব মানুষ শান্তিতে আছে, তারা দুবেলা খেয়ে পড়ে আছে। আমাদের সন্তানদের লেখাপড়ার জন্য শেখ হাসিনা বইয়ের ব্যবস্থা করে দিয়েছে। আমাদের কল্যাণের জন্য, ভালোর জন্যে যা করার দরকার তা শেখ হাসিনা করে দিয়েছে। এখন আবার যারা হাতুরী পেটা করেছে, রাস্তা থেকে ভ্যানওয়ালাদের চাল কেড়ে নিয়েছে। যারা রাস্তার গাছ কাটছে, পুকুরের মাছ মারছে, অত্যাচার নির্যাতনের চরম সীমায় পৌছায়ছে। তারা আবার ক্ষমতায় যেতে চায়। তারা বলে যে আমরা আবার পূর্বের অবস্থানে নিয়ে যাবো। সে পূর্বের অবস্থাটা কি? পূর্বের অবস্থা কি শান্তির অবস্থা? না ওই হাতুরী পেটা? রাস্তার গাছ কাটা, মাছ মারা, চাল কেড়ে নেওয়া এই সমস্ত নির্যাতনের আবার পুনরাবৃত্তি হবে। ওই বিএনপিকে ভোট দিলে এই অবস্থার সৃষ্টি হবে। 

  তিনি আরো বলেন, বিএনপি পদ্মা সেতুর চরম বিরোধিতা করেছে। শুধু নিজেরা বিরোধিতা করে নাই লবিস্ট ভাড়া করছে পদ্মা সেতু যাতে না করতে পারে। এখন ওরাই পদ্মা সেতু দিয়ে বেশি চলাচল করে। ওরা মানুষের কল্যাণে কিছুই করে নাই। কিন্তু ক্ষমতায় যাওয়ার খুব সখ। গ্রামে একটা কথা বলে ভাত দেওয়ার মুরদ নাই কিল দেওয়ার গুসাই। ওদের অবস্থা তাই। ওদের কখনো বিশ^াস করবেন না। তাদের সাথে সাধারণ মানুষের কোন অংশগ্রহণ নাই। আপনাদের জন্য যে মানুষ কাঁদে। আপনাদের সমস্ত প্রয়োজন যে মেটানোর চিন্তা করেন তিনি হলেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। যে আমাদের উপকার করছে আমরা কি তার কথা বলবো নাকি যে আমাদের হাতুরী পেটা করছে তার কথা বলবো। উপকারীর উপকার যে স্বীকার করে না আল্লাহতায়ালাও তার পচ্ছন্দ করে না। 

  এমপি জিল্লুল হাকিম বলেন, আমি ৪বার নির্বাচিত হয়ে আপনাদের জন্য যদি কিছু করে থাকি তাহলে আবার যদি আমি নমিনেশন পাই আমার জন্যে কাজ করবেন। আমার জন্য সমর্থন দেবেন। আর যদি মনে করেন যে আমি আপনাদের জন্য কিছু করতে পারি নাই তাহলে আপনারা যা ইচ্ছা তাই করবেন। আল্লাহ যদি আমাকে সুযোগ দেয় তাহলে হয়তো আর একবার নির্বাচন করবো। এর পরে হয়তো আমার সামর্থ্যও থাকবে না। আমি আর একটা বার আপনাদের কাছে আপনাদের সেবা করার সুযোগ চাই। 

  উল্লেখ্য, ৩ কোটি টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ভবনটি নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ