ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
বালিয়াকান্দিতে প্রাণি সম্পদ সেবা ও প্রদর্শনী অনুষ্ঠিত
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০২-২৮ ১৫:৩৯:৫৩

 রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০২৩ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। 
  গতকাল ২৮শে ফেব্রুয়ারী প্রধান অতিথি হিসেবে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বেলুন, শান্তির প্রতিক পায়রা ও ফিতা কেটে এ প্রদর্শনীর উদ্বোধন করেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। 
  উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মানোবেন্দ্র মজুমদার, কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
  প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, রাজবাড়ী জেলার মধ্যে বালিয়াকান্দির গবাদি পশু সবচেয়ে ভালো। বালিয়াকান্দিতে দুধের উৎপাদন খুব বেশি তবে এর বাজারজাত সবচেয়ে বড় সমস্যা। বিদেশী বিভিন্ন জাতের গরু ১ থেকে দেড় বছরে ২০-৩০ মন মাংস হয়ে যায়। এগুলো পালন করলে আমাদের পুষ্টির অভাব হবে না। আমিষের অভাব পূরন করতে এর বিকল্প নেই। প্রোটিনের জন্য পরিকল্পিতভাবে পশু লালন পালন করতে হবে। প্রান্তিক চাষীদের জন্য আমাদের প্রাণিসম্পদ দপ্তর কাজ করে যাচ্ছে। আগের থেকে এখন সহায়তা বৃদ্ধি পেয়েছে। তবে এই সহায়তা আমাদের প্রান্তিক চাষীদের মাঝে ছড়িয়ে দিতে হবে। তাহলেই আমরা সব দিক দিয়েই সয়ংসম্পূর্ন হবো।
  তিনি বলেন, খামারীদের সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে। পশুর ওষুধ-চিকিৎসা যেন ঠিকভাবে পায় সে বিষয়ে নজর দিতে হবে। আমাদের শেখ হাসিনার সরকার খুব চেষ্টা করছে যেন পশু, হাঁস মুরগীসহ অন্যান্য প্রাণিসম্পদ লালন পালনে সর্বোচ্চ সেবা পায়। এখন কুরবানীর মাংসের কমতি হবে না। বিজ্ঞান সম্মতভাবে পশু পালন করলে মাংসের ঘাটতি থাকবে না।

 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ