ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
খুলনা রেঞ্জের নবাগত ডিআইজি রেজাউল হকের দায়িত্বভার গ্রহণ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৯-০৭ ১৫:১৫:৫২

 খুলনা রেঞ্জের নবাগত ডিআইজি মোঃ রেজাউল হক, পিপিএম গতকাল ৭ই সেপ্টেম্বর বিকালে দায়িত্বভার গ্রহণ করেছেন। 

 এর আগে তিনি ঢাকায় পুলিশ স্টাফ কলেজের ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন। দায়িত্বভার গ্রহণের পর আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতিকল্পে অধীনস্থ পুলিশ কর্মকর্তাদের দিকনির্দেশনা প্রদান এবং সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। 

 গত ৩ই সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখা থেকে উপ-সচিব মোঃ মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ৭জন ডিআইজিকে পদায়ন করা হয়। তার মধ্যে খুলনা রেঞ্জের ডিআইজি পদে মোঃ রেজাউল হক পিপিএম’কে পদায়ন করা হয়।

 জানা গেছে, ১৮তম বিসিএস(পুলিশ) ক্যাডারের কর্মকর্তা মোঃ রেজাউল হক ২০২২ সালের ১১ই মে অতিরিক্ত ডিআইজি থেকে পদোন্নতি পেয়ে ডিআইজি হন। ২০১৭ সালের নভেম্বরে তিনি এআইজি থেকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পান। তখন তিনি পুলিশ সদর দপ্তরের এআইজি ছিলেন।

 উল্লেখ্য, বগুড়া জেলার বাসিন্দা মোঃ রেজাউল হক ১৯৯৯ সালে তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। চাকুরীকালে তিনি চট্রগ্রাম, নরসিংদী, খুলনা মেট্রো, ঢাকা মেট্রো, নড়াইল ও চুয়াডাঙ্গা জেলায় দায়িত্ব পালন করেন। এরপর তিনি ২০০৭ সালে তিনি জাতি সংঘ শান্তি রক্ষী মিশন লাইব্রেরিয়া এবং ২০১০-১১ সালে কঙ্গো মিশনে দায়িত্ব পালন করে দেশে ফেরার পর পুলিশ সুপার হিসেবে রাজবাড়ী জেলায় যোগদান করেন। তিনি গত ১৪/৭/২০১১ হতে ২১/৮/২০১৪ পর্যন্ত রাজবাড়ীতে কর্মরত ছিলেন। এরপর ২০১৪ সালের ১লা সেপ্টেম্বর তিনি ফেনী জেলার পুলিশ সুপার পদে যোগদান করেন। সেখানে আড়াই বছর ফেনীতে দায়িত্ব পালন করেন। এরপর ২০১৭ সালের ২১শে ফেব্রুয়ারী তাকে পুলিশ সদর দপ্তরের এআইজি হিসেবে বদলি করা হয়। তার সহধর্মিনী জনপ্রশাসনে যুগ্ম সচিব পদে কর্মরত। ব্যক্তি জীবনে তিনি দুই কন্যা সন্তানের জনক।

 
রাজবাড়ীর মিজানপুর ইউনিয়নে ইমাম কমিটির কাউন্সিলে নতুন কমিটি গঠন
বৈরী আবহাওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ॥চলছে ফেরী
বৃষ্টিতে পানিতে রাজবাড়ীর ৫২৪ হেক্টর কৃষি জমি তলিয়ে গেছে
সর্বশেষ সংবাদ