ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
বৈরী আবহাওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ॥চলছে ফেরী
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৯-১৫ ১৫:২৭:৫০

বৈরী আবহাওয়ার কারণে পদ্মা ও যমুনা নদী উত্তাল থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। তবে এখন পর্যন্ত সতর্কতার সাথে ফেরী চলাচল করছে।

 গতকাল ১৫ই সেপ্টেম্বর দুুপুর ২টার দিকে দৌলতদিয়া লঞ্চ ও ফেরী ঘাটে গিয়ে দেখা দেখা যায়, লঞ্চঘাটে প্রতিটি লঞ্চ নোঙর করে রাখা হয়েছে। শুনশান অবস্থায় রয়েছে ঘাটটি।

 অপরদিকে ফেরী ঘাটে দেখা যায়, যানবাহন ও যাত্রী খুবই কম। ঢাকা-খুলনা জাতীয় মহাসড়ক অনেকটাই ফাঁকা। মাঝে মধ্যে যাত্রীবাহী দুই একটি যানবাহন চলাচল করলেও তেমন কোন যাত্রী নেই। অনেকক্ষণ পর পর সতর্কতার সাথে একটি করে ফেরী কিছু যানবাহন ও যাত্রী নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। 

 বিআইডব্লিউটিএ দৌলতদিয়া লঞ্চ ঘাটের ট্রাফিক সুপারভাইজার মোঃ শিমুল বলেন, বৈরী আবহাওয়ায় গত ১৪ই সেপ্টেম্বর বেলা ১১টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। আগামীকাল ১৬ই সেপ্টেম্বর আবহাওয়া ভালো হলে কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী লঞ্চ চলাচল শুরু করবে। বর্তমানে এ নৌপথে ১৮টি লঞ্চ চলাচল করতো। 

 বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন(বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী উপ-মহাব্যবস্থাপক সালাহ উদ্দিন বলেন, বৈরী আবহাওয়া ও ঝড়ো বাতাসের কারণে গতকাল  ১৫ই সেপ্টেম্বর ভোর ৪টার পর থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত সাড়ে চার ঘন্টা ফেরী চলাচল বন্ধ ছিল। এরপর থেকে সতর্কতার সঙ্গে ফেরী চলছে। তবে ঘাটে তেমন কোন যানবাহন ও যাত্রী নেই। ফেরীগুলো ঘাটে অনেকক্ষণ দাঁড়িয়ে থেকে কিছু যানবাহন ও যাত্রী নিয়ে পাটুরিয়া ঘাটে যাচ্ছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ছোট-বড় ৮টি ফেরী চলাচল করছে এবং দৌলতদিয়া প্রান্তে ৩, ৪ ও ৭ নম্বর ঘাট দিয়ে ফেরীতে যানবাহন পারাপার হচ্ছে।

 

রাজবাড়ীতে শিক্ষার্থীদের নিয়ে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মসূচী ও র‌্যালী
 ঢাকায় শিক্ষা ভবনে শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনার প্রতিবাদে রাজবাড়ীতে মানববন্ধন
 রাজবাড়ীতে তথ্য অফিসের উদ্যোগে আবুল হোসেন কলেজে উদ্বুদ্ধকরণ সংগীতানুষ্ঠান
সর্বশেষ সংবাদ