ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
রাজবাড়ীতে স্কুল ফিডিং কর্মসূচীতে শিক্ষার্থীদের খাওয়ানো হলো সর দই
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০২-২৮ ১৫:৪৫:৩২

 প্রাণি সম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে স্কুল ফিডিং কর্মসূচীর আওতায় রাজবাড়ী সদর উপজেলার ২৬০ জন শিক্ষার্থীকে খাওয়ানো হলো ‘সর দই’।
  গতকাল ২৮শে ফেব্রুয়ারী দুপুরে সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের সিলিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ আয়োজন করে জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর। আর এতে সহযোগিতা করে প্রাণি সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)।
  প্রধান অতিথি হিসেবে স্কুল ফিডিং কর্মসূচীর উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।
  এ সময় জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ফজলুল হক সরদার, সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ খায়ের উদ্দীন আহমেদ, সিলিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনায়েতুন নেছা, ম্যানেজিং কমিটির সহ-সভাপতি মোঃ মাহাবুবুর রহমান বাচ্চু, সাবেক সভাপতি এমডি হেদায়েত মওলাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
  অনুষ্ঠানে আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, প্রাণি সম্পদ অধিদপ্তরে এই আয়োজনটা সত্যিই একটি অসাধারণ উদ্যোগ। মাননীয় প্রধানমন্ত্রীর মাথা থেকে এই চিন্তাটি এসেছে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। শিশুরা যেন পুষ্টিকর খাবার খেতে পারে সেজন্য এই উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি চিন্তা করেছেন অনেকেই হয়তো তার বাচ্চাকে দুধ ডিম খাওয়াতে পারেন না। এতে বাচ্চারা সুস্থ সবল হয়ে বেড়ে উঠতে পারবে না। ফলে ভালো পড়াশোনা ও  ভাল রেজাল্ট করতে পারবে না। সেজন্য তোমাদের জন্য এই সুন্দর আয়োজন করা হয়েছে। তোমরা সবাই বাড়ীতে দুধ ডিম খাওয়ার চেষ্টা করবে। দুধ ডিম পুষ্টিকর খাবার খেলে শরীর ভালো থাকে আর শরীর ভালো থাকলে পড়াশোনায় মন বসে।

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!