ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
  • সুজন বিষ্ণু
  • ২০২৪-০৪-২৬ ১৫:০৫:০৬

রাজবাড়ী শহরের শহীদ খুশি রেলওয়ে মাঠে চেম্বার-অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে ৬ষ্ঠ তম মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনের ৪র্থ দিনে দর্শনার্থী ও ক্রেতাদের সমাগমে জমে উঠেছে। 
 গতকাল ২৬শে এপ্রিল শুক্রবার সাপ্তাহিক সরকারী ছুটির দিন হওয়ায় মেলা মাঠে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ নানা পেশাজীবী নারী-পুরুষ ভিড় জমে। এতে করে বিভিন্ন সামগ্রী বেচা বিক্রিতে ব্যস্ত সময় পাড় করছে মেলার দোকানীরা। মেলাতে পুলিশী নিরাপত্তাসহ পুরো মেলা প্রাঙ্গণ সিসি ক্যামেরার আওতাধীন রয়েছে।
 মেলা মাঠ ঘুরে দেখা গেছে, দূর-দূরান্ত থেকে দলে দলে দর্শনার্থীরা বাণিজ্য মেলায় আসছে। শিশু-কিশোর কিংবা বৃদ্ধ, পরিবারের সবাই প্রিয়জনদের সাথে একটু বিনোদন পেতেই আসছে শিল্প ও বাণিজ্য মেলায়। বেশ কয়েক বছর পরে জেলায় এমন বড় মেলার আয়োজনে খুশি দর্শনার্থীরা। বেশির ভাগ মানুষই ঘুরে দেখছেন বিভিন্ন স্টল। মেলায় হরেক রকমের পসরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা। এ মেলায় মিলছে কুটির ও হস্তশিল্পের পণ্য। এছাড়া মুখরোচক খাবার, শাড়ি, থ্রি-পিস, বাহারি শোপিস, জুয়েলারী সেট, বাচ্চাদের খেলনা, ইলেকট্রনিক্স জিনিস ও শিশুদের খেলনা পাওয়া যাচ্ছে। বিনোদনের জন্য রয়েছে বিভিন্ন রাইডস। যা নজর কাড়ছে দর্শানার্থীদের। মেলায় জিনিসপত্রের দাম সাধ্যের মধ্যে রয়েছে বলে দাবী বিক্রেতাদের। ব্যবসায়ীরা আশা করছেন প্রতিদিন এমন লোক হলে ব্যবসা ভালো হবে।
 মেলায় ঘুরতে আসা কলেজ শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস, ঐশী, শ্রাবন্তিসহ একাধিক ব্যক্তি জানান, সবে মেলা শুরু হয়েছে। আজ ঘুরতে এসেছি, মেলাতে কী কী ধরনের পণ্য পাওয়া যাচ্ছে দেখতে। কিছু পছন্দ হলে কিনে নিচ্ছি। এখনও মেলায় আসা স্টলগুলো পুরোপুরি সাজানো হয়নি। আশা করছি, সবকটি স্টলে সাজানো কমপ্লিট হলে দর্শনার্থী-ক্রেতাদের মধ্যেও আগ্রহের সৃষ্টি হবে। 
 সুদীপ্তা চক্রবর্তী বলেন, ছোট ছেলেকে নিয়ে মেলাতে  এসেছি। কিন্তু তীব্র তাপদাহে বেশি সময় শিশু বাচ্চাকে নিয়ে থাকতে পারছি না। ছেলে চড়কীতে ঘুরেছে। দ্রুতই চলে যাবো। গরমে বেশি সময় থাকলে অসুস্থ হওয়ার সম্ভবনা বেশি রয়েছে। আশা করি, গরম কমে গেলে এ মেলাতে দর্শনার্থীদের ভিড় আরো বাড়বে। 
 মেলায় দর্শনার্থী প্রবেশের ২০ টাকা মূল্যের প্রবেশ টিকিটের উপর প্রতিদিন রাতে প্রবেশ টিকিটের ড্র’য়ের মাধ্যমে আকর্ষনীয় পুরস্কার দেওয়া হচ্ছে বলে জানান মেলার সার্বিক ব্যবস্থাপনায় থাকা বেনারশী গ্লোবাল ইভেন্টস্ লিমিটেড কর্তৃপক্ষ।  
 জানা গেছে, দেশের উৎপাদিত পণ্য সামগ্রীর প্রচার, প্রসার ও বিপণনের লক্ষ্যে এবং বিদেশী পণ্যের সাথে দেশি পণ্য সামগ্রীর গুণগতমান যাচাইয়ের উদ্দেশ্যে ও বিনোদনের জন্য রাজবাড়ী চেম্বার-অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের এর উদ্যোগে ও বেনারসী গ্লোবাল ইভেন্টস লিমিটেডের সার্বিক সহযোগিতায় গত ২৩শে এপ্রিল রাজবাড়ী শহরের শহীদ খুশি রেলওয়ে মাঠে শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন করা হয়। 
 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি এবং উদ্বোধক হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী ফিতা কেটে ও বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মাসব্যাপী মেলার উদ্বোধন করেন। এ সময় রাজবাড়ী চেম্বার-অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ