ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২৪-০৪-২৬ ১৫:০২:৪৯

তীব্র তাপদাহে রাজবাড়ী জেলা সদর হাসপাতালে ডায়রিয়া, জ্বরসহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের সংখ্যা দ্বিগুণ হয়েছে। রোগীর চাপ হাসপাতাল কর্র্র্তৃপক্ষ চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছে।
 গত ২৫শে এপ্রিল রাজবাড়ী সদর হাসপাতালে গিয়ে দেখা যায়, প্রচন্ড গরমে আক্রান্ত রোগীরা আউটডোর ও ইনডোরে চিকিৎসা সেবা নিতে আসছে। অনেকেই হাসপাতালে শয্যা না পেয়ে অপরিচ্ছন্ন ফ্লোরে চিকিৎসা নিচ্ছেন।
 হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় রাজবাড়ী সদর হাসপাতালে ১০০ শয্যার বিপরীতে ২৪৯ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে ২৪৬ জন রোগী সাধারণ শয্যায় এবং ৬জন কেবিনে ভর্তি। ভর্তি হওয়ার রোগীদের মধ্যে ৫৫জন শিশু রোগী, ২৩ জন ডায়য়িরা রোগীসহ অনান্য রোগী রয়েছেন।
 সরেজমিনে রাজবাড়ী সদর হাসপাতালে গিয়ে দেখা যায়, সবগুলো ফ্লোরে রোগীর চাপ। রোগীর চাপে হাসপাতালে চলাচল করা কষ্ট হয়ে যাচ্ছে। ফ্লোরে রোগীদের জন্য ফ্যানের ব্যবস্থা নেই। প্রচন্ড গরমের মধ্যে ফ্লোরে শুয়ে রয়েছেন রোগী ও তাদের স্বজনেরা।
 সদর উপজেলার বরাট থেকে ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা সেবা নিতে আসছেন শামসু মন্ডল(৫৪)। তিনি বলেন, প্রচন্ড রৌদ্দুরে মাঠে কাজ করতে করতে দুর্বল হয়ে যাই। এরপর পাতলা পায়খানা শুরু হয়। বাড়িতে দুইদিন ছিলাম। এরপর হাসপাতালে আসছি। সেখানে এসে সিট পাইনি। বাধ্য হয়ে ফ্লোরে চিকিৎসা নিচ্ছি। এখানে ধুলা-বালু। মানুষ হাটাহাটি করছে। আমাদের ভোগান্তি হচ্ছে।
 সদরের লক্ষীকোল এলাকা থেকে ফ্লোরে চিকিৎসা নিচ্ছেন নাজমা বেগম(৪৮)। তিনি বলেন, জ্বর আর পাতলা পায়খানার কারণে ভর্তি হতে বাধ্য হয়েছি। হাসপাতালের অবস্থা অনেক খারাপ। আগে বমি ছিল না বর্তমানে বমি হচ্ছে।
 জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শেখ মোঃ আব্দুল হান্নান বলেন, তীব্র রোদ ও প্রচন্ড গরমের কারণে হাসপাতালে রোগীর চাপ বৃদ্ধি পাচ্ছে। আগামী দুই মাস এই চাপ অব্যাহত থাকবে। তিনি সবাইকে সচেতন থাকার পরামর্শ দেন।

কাল পাংশা উপজেলা পরিষদ নির্বাচন এবার নতুন মুখের প্রত্যাশা ভোটারদের
গড়াই নদীতে জলকেলিতে বালকরা
গোয়ালন্দের জমিদার ব্রিজ কবরস্থানে মাটি কাজ শুরু
সর্বশেষ সংবাদ