ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
কালুখালীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা
  • মোখলেছুর রহমান/ফজলুল হক
  • ২০২৩-০৩-০৮ ১৩:৪২:১০


“শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা”-এ প্রতিপাদ্যে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলায় গতকাল ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।
  এ উপলক্ষে সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা চত্তর থেকে বিশাল একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি হয়ে উপজেলা সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 
  পরে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ সজীব, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তুহিনা সুলতানা, উপজেলা কৃষি অফিসার পূর্ণিমা হালদার ও উপজেলা প্রকৌশলী মোঃ তৌহিদুল হক জোয়াদ্দারসহ অন্যান্যরা বক্তব্য দেন। 
  কালুখালী উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ সজীব বলেন, নারীদের প্রধান বাঁধা শুরু হয় পরিবার থেকে। নারীদের প্রথম বাঁধা তার মা-বাবা, দাদা চাচা, তারা বিভিন্ন সময়ে ভালো কাজে তাদের বাঁধা প্রয়োগ করে থাকেন।
  তিনি বলেন, নারীদের নিয়ে বর্তমান সরকার ব্যাপক পরিবর্তনশীল কার্যক্রম নিয়ে কাজ শুরু করেছেন। যেটা পুরুষের ক্ষেত্রে নেই। নারীদের ক্ষেত্রে রয়েছে। নারীদের নিজস্ব মন্ত্রণালয় রয়েছে। বিচার বিভাগ রয়েছে। আইন বিভাগ রয়েছে। পুলিশ স্টেশনে নারীদের ভিন্ন সেবার ব্যবস্থা রয়েছে। বিভিন্ন সময়ে নারীরা ঘরে নির্যাতিত হলে ১৬৬, ৩৩৩, ১০৯ এ কল করে তাদের কথা তুলে ধরার সুযোগ রয়েছে।
  এ সময় তিনি নারীদের সৎ আচরণ ও সত্যবাদী হওয়ার আহ্বান রাখেন। সেই সাথে শান্তি কিভাবে হয় সেটাও নারীকে নিশ্চিত করতে হবে। নারীদের বিভিন্ন কর্মকান্ডে জেগে উঠতে হবে, সচেতন হতে হবে। তিনি বিভিন্ন কর্মক্ষেত্রে নারীদের আরো জোড়ালো ভূমিকা পালন করার আহ্বান জানান।
  আলোচনা সভা শেষে উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক(আইজিএ) প্রশিক্ষণার্থীদের মধ্যে ১০০ জনকে সম্মানীর চেক বিতরণ করা হয়।

 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ