ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাংশায় আন্তর্জাতিক নারী দিবস পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৩-০৮ ১৩:৪২:৪২

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে গতকাল ৮ই মার্চ “ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উদযাপিত হয়েছে।
  এ উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
  নবাগত পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিদের মধ্যে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া খাতুন, প্রকৌশলী মোঃ জাকির হাসান ও ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ মোত্তালেব আলী প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তহমিদা খানম। উপস্থাপনা করেন যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস।
  সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী নারীদের অধিকার ও মর্যাদা রক্ষায় সামাজিক সচেতনতা সৃষ্টির গুরুত্বারোপ করেন।
  তিনি বলেন, সমাজে এখনও কৌশল অবলম্বন করে বাল্য বিয়ে হচ্ছে। বাল্য বিয়ে, যৌতুক ইভটিজিং ও মাদক সমাজের ব্যাধি। এসব প্রতিরোধে প্রশাসন জিরো টলারেন্স।
  নবাগত ইউএনও মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী দৃঢ়তার সাথে বলেন, বাল্য বিয়ে যেখানেই হোক বন্ধ করতে হবে। দিনে হোক আর গভীর রাতে হোক কোথায়ও বাল্য বিয়ের আয়োজন হলে আমাকে (ইউএনও) মোবাইলে তথ্য দিবেন। প্রয়োজনে আমি নিজে ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ে বন্ধ করব। তিনি পাংশা উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত উপজেলা হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। এ লক্ষ্যে জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ সচেতনমহলের আন্তরিক সহযেগিতা কামনা করেন তিনি।
  জানা যায়, পাংশা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আগে সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রা বের করা হয়। মাথায় ক্যাপ পড়ে বাদ্যযন্ত্র ও ব্যানার সহকারে শোভাযাত্রায় অংশ নেয় সর্বস্তরের লোকজন।

 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ