ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
দৌলতদিয়ায় পেঁয়াজ বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৩-০৮ ১৩:৪৬:১৬

 রাজবাড়ী জেলার গোয়লন্দ উপজেলার দৌলতদিয়া ৭ নম্বর ফেরী ঘাটে পেঁয়াজ ও রসুন বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পদ্ম নদীতে পড়ে ডুবে গেলেও অলৌকিকভাবে বেঁচে গেছে ট্রাকের চালক।
  নদীতে ডুবে যাওয়ার ২মিনিট পর ট্রাকের দরজা খুলে পানিতে ভেসে উঠে প্রাণে রক্ষা পায় সে। তবে আহত অবস্থায় তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক জানান তিনি এখন সুস্থ আছেন।
  গত ৬ই মার্চ রাত ৯টার দিকে দৌলতদিয়া ৭নম্বর ফেরী ঘাটে এ দূর্ঘটনা ঘটে। ঢাকা-মেট্রো-ঢ-১৪-৮৮৫৩ নম্বরের ট্রাকটি পেঁয়াজ নিয়ে ময়মনসিংহের জামালপুরে যাচ্ছিলো। ট্রাকটির নম্বর। খবর পেয়ে পরদিন বেলা ১১টা দিকে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ হামজা দৌলতদিয়া ঘাটে এসে উদ্ধার কাজ শুরু করে। এর ১৫ ঘন্টা পর ডুবে যাওয়া ট্রাকটি উদ্ধার করা হয়। 
  ট্রাকের হেলপার পল্লব দাস বলেন, আমরা ফরিদপুর সালথা এলাকা থেকে গত ৬ই মার্চ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পেঁয়াজ ও রসুন বোঝাই করে রওনা দিয়ে রাত ৯টার একটু আগে দৌলতদিয়া ৭নম্বর ফেরী ঘাটে এসে পৌছাই। ঘাটে এসে ট্রাকের ব্রেকের হাওয়া কম থাকায় আমার ওস্তাদ হাওয়া উঠায়। আমি এই ফাঁকে ট্রাক থেকে নেমে দোকানে কিছু খাওয়ার জন্য যাই। পরে আমার ওস্তাদ হাওয়া উঠিয়ে ট্রাক নিয়ে ফেরীতে উঠতে গেলে ঢালু নামার সময় আর ব্রেকে কাজ করেনি। পরে ট্রাকটি সোজা পল্টুনের ওপর দিয়ে নদীতে পড়ে তলিয়ে যায়। ট্রাকটি তলিয়ে যাওয়ার দুই মিনিট পরে আমার ওস্তাদ পানির নিচ থেকে ট্রাকের দরজা খুলে বেরিয়ে উপরে উঠে আসে। পরে তাকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। তিনি আরো বলেন, একমাত্র আল্লাহ আমাদের নিজ হাতে বাঁচিয়েছেন।
  পেঁয়াজ ব্যবসায়ী মিজানুর রহমান বলেন, আমি রাত ২টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে একটি ফোন পাই যে, আমি যে ট্রাকে পেঁয়াজ পাঠিয়েছিলাম সেটা ফেরীতে উঠতে গিয়ে নদীতে পড়ে গেছে। তৎক্ষনাৎ রাতেই আমি সালথা থেকে দৌলতদিয়া ঘাটে চলে আসি। পরে ঘাটে এসে নৌ-পুলিশ ও বিআইডব্লিউটিএ’র সাথে যোগাযোগ করলে তারা সকালে এসে উদ্ধার কাজ শুরু করে। 
  তিনি বলেন, গাড়িতে ১২ টন পেঁয়াজ ও অল্প কিছু রসুন ছিলো। আমার সর্বমোট সাড়ে ৩ লক্ষ টাকার পেঁয়াজ-রসুন ছিলো। অল্প কিছু পেঁয়াজ নদীতে ভেঁসে গেছে। বাকিগুলো ট্রাকের রশিতে আটকে থাকে। আমি ধারণা করছি ২লক্ষ টাকার মতো আমার ক্ষতি হয়েছে।
  বিআইডব্লিউটিএ’র আরিচা শাখার যুগ্ম-পরিচালক ও উদ্ধারকারী জাহাজ ‘হামজার’ কমান্ডার এস এম আজগর আলী বলেন, আমরা খবর পেয়েই সকালে আরিচা থেকে রওনা দিয়ে সকাল ১০টার দিকে ঘাটে আসি। পরে সকাল পৌনে ১১টা থেকে আমরা উদ্ধার কাজ শুরু করি। পরে দুপুর সোয়া ১টার দিকে আড়াই ঘন্টা পর ট্রাকটিকে ফেরী ঘাটের পন্টুনে তুলতে সক্ষম হই। আমাদের কাজে দৌলতদিয়া নৌ-পুলিশের সদস্যরা সহযোগিতা করেঅ
  দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ি ওসি জে এম সিরাজুল কবির বলেন, আমরা রাতেই খবর শুনে দৌলতদিয়া ৭ নম্বর ফেরী ঘাটের ঘটনাস্থলে ছুটে যাই। পরে ট্রাকের চালককে দ্রুত উদ্ধার করে হাসপাতালে পাঠিয়ে দিই। ট্রাকটি উদ্ধারের বিষয়ে বিআইডব্লিউটিএ আরিচা কার্যালয়ে যোগাযোগ করলে তারা সকালে এসে উদ্ধার কাজ শুরু করে। ট্রাকের চালক এখন সুস্থ আছে।

 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ