ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
গোয়ালন্দে এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোটের আহবায়ক কমিটি গঠন
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৩-০৯ ১৪:০৮:২৫

 রাজবাড়ী জেলার গোয়ালন্দে এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোটের আহবায়ক কমিটি গঠন ও কর্মসূচী ঘোষনা করা হয়েছে। এতে রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল কাদের শেখকে আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়।

গতকাল ৯ই মার্চ দুপুরে গোয়ালন্দ উপজেলার রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের হলরুমে এক সভায় এ কমিটি গঠন ও কর্মসূচী ঘোষণা করা হয়।

সভায় সভাপতিত্ব করেন রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল কাদের শেখ। সভায় উপজেলার সকল এমপিওভুক্ত কলেজ, হাইস্কুল ও মাদরাসার প্রধান ও তাদের প্রতিনিধি শিক্ষকরা উপস্থিত ছিলেন।  
নবগঠিত কমিটির আহবায়ক মোঃ আঃ কাদের শেখ বলেন, আহবায়ক কমিটি জাতীয়করনের দাবীতে ঢাকায় চলমান আন্দোলনের সাথে সঙ্গতি রেখে আগামী ১২ ও ১৩ই মার্চ ৩ ঘন্টা করে প্রতিটি প্রতিষ্ঠানে কর্ম বিরতি পালন, ১২ই মার্চ দুপুর ২ টায় রাবেয়া ইদ্রিস মহিলা কলেজে সমাবেশ, ১৪ই মার্চ জেলা সদরে ঘোষিত বিক্ষোভ ও মানববন্ধন এবং জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচীতে যোগ দেবে। এছাড়া জাতীয় প্রেসক্লাবের সামনে আগামী ২০ই মার্চ ঘোষিত মহাসমাবেশ ও অনশন কর্মসূচীতে যোগদানের বিষয়ে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।
তিনি আরও বলেন, দেশের শিক্ষা ক্ষেত্রে বিদ্যমান সকল প্রকারের বৈষম্য দূরীকরণ, শিক্ষার মানোন্নয়ন, শিক্ষক-কর্মচারীদের জীবন-মান উন্নয়নের জন্য শিক্ষাকে জাতীয়করণ করার কোন বিকল্প নেই। এ দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত  কেন্দ্রীয় কর্মসূচীর সাথে আমরা আন্দোলন সংগ্রামে সক্রিয় থাকবো।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ