ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে হারানো মোবাইল ফোন উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০৩-০৯ ১৪:১৪:০৪

 রাজবাড়ী জেলা ও উপজেলা এলাকা থেকে বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া মোবাইলের জিডির সূত্র ধরে গত কয়েকদিনে ৩১ টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে জেলা পুলিশ। 

গতকাল ৯ই মার্চ দুপুরে রাজবাড়ী পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এর মাধ্যমে মোবাইল ফোন গুলো প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেন পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান। পুলিশের এ কার্যক্রম একটি যুগান্তকারী প্রদক্ষেপ বলে মনে করছেন জেলাবাসী।
প্রেস ব্রিফিংকালে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, রাজবাড়ী জেলার বিভিন্ন থানায় প্রতিদিন মোবাইল ফোন হারানোর জিডি হয়। জিডি নিয়ে নিয়মিত কাজ করে জেলা পুলিশের একটি চৌকস টিম। সেই জিডিগুলোর প্রেক্ষিতে রাজবাড়ী জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেলের সহযোগীতায় উক্ত মোবাইলগুলো উদ্ধার করা হয়। আমরা খুবই আনন্দিত এ কাজটি করতে পেরে। হারানো কোন কিছু ফিরে পেয়ে মানুষ যে আনন্দ পায় এটাই আমাদের প্রাপ্তি। এটাই আমাদের সাফল্য। 

তিনি আরও বলেন, অনেক সময় ৬/৭ মাস এই মোবাইল ফোন গুলো ব্যবহার হয় না। চোর বা যাদের হাতে এটি যায় তারা ভাবে পুলিশ এটা ভুলে যাবে তখন আমরা ব্যবহার করবো বা হাত বদল করবো। আমরা কিন্তু হাল ছাড়িনা। আমাদের যে সাইবার সেল আছে এবং থানায় অফিসার ইনচার্জগণ এটা নিয়ে কাজ করে এবং আমরা সেন্টারলি এই জিডি গুলো নিয়ে যতই সময় লাগুক কাজ করি। কারণ আমরা চাই যে আমাদের নাগরিকগণ তাদের হারিয়ে যাওয়া জিনিসটা, সেটা যত সামান্যই হোক হাতে ফিরে পাক। জিনিস যতই ছোট হোক একটি হারানো জিনিস বহুদিনপর ফিরে আসে সেটি প্রিয়জনকে কাছে পাবার আনন্দের মতো। হারিয়ে যাওয়া জিনিস ফিরে পাওয়া মানে আকাশের চাঁদ পাওয়ার মতো। এটি আমাদের জন্য খড়ের গাদায় সুই খোঁজার মতো। একটি দীর্ঘ ও কষ্টকর সময় সাধ্য প্রক্রিয়ার মাধমে এই ফোন গুলো আমরা উদ্ধার করি। আজ ৩১ টি ফোন আমরা মোবাইল ফোনের প্রকৃত মালিকগণের কাছে হস্তান্তর করবো। রাজবাড়ী জেলার জনগণকে বলব যে কোন প্রয়োজনে পুলিশ আছে আপনার পাশে।
অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস্) মোঃ রেজাউল করিম বলেন, আমাদের এসপি স্যার ও আমরা সব সময় চাই জনগণের জন্য কিছু করতে। সেজন্য রুটিন দায়িত্বের পাশাপাশি এ কাজটি করি। এটি করতে ভালো লাগে। এখন আসলে আমার নেশা হয়ে দাঁড়িয়েছে। যে কেউ আমাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ম্যাসেঞ্জারে নক দিয়ে জিডির কপি দিলে তার হারানো মোবাইল ফোনটি উদ্ধার করার চেষ্টা করি। মোবাইল ফোনটি উদ্ধার করে মালিকের কাছে দিতে পারলে আনন্দ লাগে। এ কাজটি সব সময়ই করে যেতে চাই।
মোবাইল ফোন ফেরত পেয়ে কেয়া জান্নাত বলেন, সাত মাস আগে আমার মোবাইল ফোনটি হারিয়ে গিয়েছিল। আমি থানায় জিডি করেছিলাম। এর মধ্যে আমি  অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম স্যারের ম্যাসেঞ্জারে নক করেছিলাম এবং আমার মোবাইল ফোনটি হারিয়ে গেছে স্যারকে জানাই। অবাক করা ঘটনা এক ঘন্টার মধ্যে স্যার আমাকে ফোন করে আমার মোবাইল ফোনটির লোকেশন কোথায় ডিটেইলস জানায়। আমার মোবাইল ফোনটি মাগুরাতে ছিল। আমার ফোনটি আমি ফেরত পেয়েছি এজন্য রেজাউল করিম স্যার এবং রাজবাড়ী জেলা পুলিশকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। 

দিদার সরদার নামের আরেকজন বলেন, আমার বাড়ী মাঝবাড়ী আমার মোবাইল ফোনটি চৌদ্দ মাস আগে হারিয়ে গিয়েছিল আমি কালুখালী থানায় একটি জিডি করেছিলাম। অনেক দিন কোনো খোঁজ খবর ছিলো না। আমি আশা ছেড়ে দিয়েছিলাম হঠাৎ করে রাজবাড়ী থেকে ফোন করে বলে আপনার ফোন পাওয়া গেছে, আগামীকাল রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ে এসে নিয়ে যাবেন। আজ ফোনটি হাতে পেয়ে সত্যিই অনেক আনন্দিত। পুলিশের কঠোর পরিশ্রম ও ডিজিটাল বাংলাদেশ হওয়ার ফলে আমার ফোনটি ফেরত পেয়েছি। এজন্য রাজবাড়ী পুলিশ সুপার স্যারকে এবং পুলিশকে ধন্যবাদ। দোয়া করি তারা যেন এমন করে দেশ ও জনগণের জন্য কাজ করে যেতে পারেন। 
এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ ইফতেখারুজ্জামান ও রাজবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ