ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী সদরের ধাওয়াপাড়ায় আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের হামলায় বাল্কহেড শ্রমিক গুলিবিদ্ধ
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৩-১০ ১৩:৩৮:৫০

রাজবাড়ী সদর উপজেলার ধাওয়াপাড়া এলাকায় গতকাল ১০ই মার্চ বেলা সাড়ে ১১টায় পদ্মা নদীতে বালি বোঝাই বাল্কহেডে অস্ত্রধারী দুর্বৃত্তদের গুলিতে সানু হাওলাদার (৬২) নামের এক শ্রমিক আহত হয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুরে পাঠানো হয়েছে।
  গুলিবিদ্ধ সানু হাওলাদার বরগুনা জেলার নলী গ্রামের মৃত আইনুদ্দীন হাওলাদারের ছেলে।
  স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরে জেলা পরিষদ সদস্য ও মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ আজম আলী মন্ডলের সঙ্গে মিজানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আমিন উদ্দিন টুকু মিজির বিরোধ চলে আসছিল। যে কারণে সম্প্রতি একের পর এক বালু শ্রমিকদের ওপর হামলা, গুলি ও মারধরের ঘটনায় ঘটছে। তারই জের ধরে আজ শুক্রবার হামলা হয়েছে। কিন্তু এতে আহত হচ্ছে দূর-দূরান্ত থেকে আসা সাধারণ শ্রমিকরা।
  গুলিবিদ্ধ সানু হাওলাদার বলেন, ধাওয়াপাড়া ঘাটের অদূরে পদ্মা নদীতে আজম আলী মন্ডলের বালু লোড করার সময় ট্রলারযোগে কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী এসে এলোপাতাড়ি গুলি করে চলে যায়। এ সময় আমার সারা শরীরে গুলি লাগে। পরে লোকজন উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।
  রাজবাড়ী সদর হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক নুরুল আজম জানান, সানু হাওলাদারের শরীরের বিভিন্ন স্থানে গুলিবিদ্ধ হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
  রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, এ বিষয়ে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। তবে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহন করা হবে।
  উল্লেখ্য, গত ২৭শে ফেব্রুয়ারী বেলা ১১টা থেকে বিকাল পর্যন্ত সদর উপজেলার চন্দনী ইউপির কাবিলপুর পদ্মার পাড় ও মিজানপুর ইউপির সূর্যনগরে পদ্মা নদীর বালু মহালের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গুলিবর্ষণে ও দুই পক্ষের ৬জন আহত হয়। তার আগে গত ২৫শে ফেব্রুয়ারী কালিতলা নামক এলাকায় অবৈধ অস্ত্রধারী দুর্বৃত্তরা পদ্মা নদীতে বালুবাহী ট্রলারে অতর্কিত হামলা চালায়। এতে ৩জন শ্রমিক গুলিবিদ্ধ হয়ে রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ