ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
পাংশায় সাহিত্য উন্নয়ন পরিষদের সাহিত্য প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৩-১০ ১৩:৫৩:১০

রাজবাড়ী জেলার পাংশায় গতকাল ১০ই মার্চ সাহিত্য উন্নয়ন পরিষদের উদ্যোগে “পাঠাভ্যাস বৃদ্ধি করি সুন্দর সমাজ গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে ২৮তম বার্ষিক সাহিত্য প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। একই অনুষ্ঠানে সাহিত্য পরিষদের প্রকাশনা “নীল সবুজের ঢেউ” সাহিত্য ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়।
  সাহিত্য উন্নয়ন পরিষদের সভাপতি কবি মুহাম্মদ ফিরোজ হায়দারের সভাপতিত্বে ও এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারের দপ্তর সম্পাদক শেখ মুহাম্মদ সবুর উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিদের মধ্যে রাজবাড়ী-২ আসনের প্রাক্তন জাতীয় সংসদ সদস্য ও পাংশা উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন মিয়া, পাংশা সরকারী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান হাজারী আবুল হাসিম, পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও এপেক্স ক্লাব পাংশার সভাপতি মোঃ সহিদুর রহমান, পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এস,এম কায়কোবাদ, পদ্মা পল্লী সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মসলেম উদ্দিন মনির মাস্টার, বালিয়াকান্দি উপজেলা মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদের সভাপতি মুন্সী আমীর আলী, বালিয়াকান্দি সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক সামছুন জাহান আকতারী, মাজবাড়ী জাহানারা বেগম কলেজের সহকারী অধ্যাপক সুজয় কুমার পাল ও সাংবাদিক মোঃ মোক্তার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃত্তি করেন মাগুরার স্পৃহা সাহিত্য পরিষদের সদস্য কবি রোকেয়া খাতুন ও রবিউল ইসলাম।
  বিশিষ্ট কবি ও লেখক বীর মুক্তিযোদ্ধা রাতুল কৃষ্ণ হালদার, কবি ও নাট্য ব্যক্তিত্ব এবাদত আলী শেখ, কাব্য পাড়ের সেতু গ্রন্থের লেখক মোঃ আবুল হাশেম, পাংশা উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি সেলিম মাহমুদ, নয়ন কুমার সাহা, ষড়জিৎ বিষ্ণু শ্যাম, সন্ধ্যা রানী কুন্ডু, সুমী খন্দকার এছাড়াও মাগুরা, পাবনা ও রাজবাড়ী জেলাসহ বিভিন্ন এলাকার শতাধিক লেখক কবি সাহিত্যিকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সাহিত্য উন্নয়ন পরিষদের বার্ষিক সাহিত্য প্রতিযোগিতা অনুষ্ঠান অব্যাহত রাখার গুরুত্বারোপ করা হয়।

 

গোয়ালন্দের জমিদার ব্রিজ কবরস্থানে মাটি কাজ শুরু
গোয়ালন্দ উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোস্তাফা মুন্সীর গণসংযোগ
পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
সর্বশেষ সংবাদ