ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
নিউইয়র্কে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন
  • নিউইয়র্ক প্রতিনিধি
  • ২০২৩-০৩-১১ ১৭:১২:০৪

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি গতকাল ১০ই মার্চ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেন।

  কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীসহ তাঁকে স্বাগত জানান।

  কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়কালে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ আর্থ-সামাজিক উন্নয়নের প্রায় সকল সূচকে বিশ্বের অনেক দেশের তুলনায় এগিয়ে রয়েছে মন্তব্য করে নারীর ক্ষমতায়নে সরকার গৃহিত বিভিন্ন পদক্ষেপ ও প্রকল্পের বিষয়ে বিস্তারিত বর্ণনা করেন। বাংলাদেশকে নারীর ক্ষমতায়নের অনন্য দৃষ্টান্ত উল্লেখ করে প্রতিমন্ত্রী জাতিসংঘে শান্তি রক্ষা মিশনে বাংলাদেশী নারী ব্যাটালিয়নের ভূমিকা ও সাফল্যের কথা তুলে ধরেন। তিনি বাংলাদেশের অগ্রগতি ও অগ্রযাত্রায় নারীদের অবদান উল্লেখ পূর্বক নারীর অধিকার ও নিরাপত্তা নিশ্চিতকরণে সরকার প্রণীত বিভিন্ন আইন ও সেগুলোর প্রয়োগ ও বাস্তবায়নের উদাহরণ দেন। তিনি যুক্তরাষ্ট্রে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বলকরণে এবং বাংলাদেশ যুক্তরাষ্ট্রের সম্পর্ককে আরো গতিশীল ও অর্থবহ করতে সকলের প্রতি আহ্বান জানান। 

  এ সময় কনসাল জেনারেল ড. ইসলাম কনস্যুলেট কর্তৃক প্রদত্ত সেবাসমূহ সবিস্তারে বর্ণনা করেন এবং সেগুলো আরো সহজ ও ত্বরান্বিত করতে কনস্যুলেটের প্রতিশ্রুতি পুনঃ ব্যক্ত করেন। প্রতিমন্ত্রী কনস্যুলেটের সার্বিক সেবা কার্যক্রমের উপর সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখার জন্য কনস্যুলেটে কর্মরত সকলকে আহবান জানান। কনসাল জেনারেল ড. ইসলাম কনস্যুলেট সফরের জন্য প্রতিমন্ত্রীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

  উল্লেখ্য, জাতিসংঘে গুরুত্বপূর্ণ বৈঠকে যোগদানের জন্য মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, এমপি বর্তমানে নিউইয়র্ক সফর করছেন। 

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ