ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে নবীব বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধণা অনুষ্ঠিত
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৩-১২ ১৪:২৩:২৫

রাজবাড়ীর ঐতিহ্যবাহী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে প্রাথমিক বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধণা, নবীব বরণ, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধণা ও বার্ষিক মিলাদ মাহফিল গতকাল ১২ই মার্চ দিনব্যাপী বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।
  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র ও মহম্মদ আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, ফরিদপুর জেলার সাবেক শিক্ষা অফিসার পরিমল কুমার মন্ডল, রাজবাড়ীর সাবেক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাইদা খানম, ম্যানেজিং কমিটির সদস্য মোঃ সিরাজুল ইসলাম ও সহকারী প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহমান বক্তব্য রাখেন।
  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন।
  অপরদিকে শিক্ষার্থীদের পক্ষ থেকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থী অপরাজিতা, দশম শ্রেণীর ফাতেমা জান্নাত, ৬ষ্ঠ শ্রেণীর রায়দা আমতারা, ৭ম শ্রেণীর সায়মা শিরীন, আয়শা সিদ্দিকী ও ফারদি চৌধুরী প্রহর বক্তব্য রাখেন।
  অনুষ্ঠানে উপস্থাপন করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মজিদ।
  বিদ্যালয়ের পক্ষ থেকে ৪০০ জন নবীন শিক্ষার্থীদের রজনীগন্ধা ফুলের স্টিক দিয়ে বরণ করে নেওয়া হয়। রজনীগন্ধা ফুলের স্টিক দিয়ে বরণ করাসহ সংবর্ধণা প্রদান করা হয় ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তিকৃত প্রাথমিক বৃত্তিপ্রাপ্ত ৬২জন শিক্ষার্থীকে। এছাড়া ২০২৩ সালে বিদ্যালয়ের ২৬২ জন এসএসসি পরীক্ষার্থীদেরকে রজনীগন্ধা ফুলের স্টিক দিয়ে বিদায় সংবর্ধণা জানানো হয়।
  সেই সাথে বিদ্যালয়ের বার্ষিক মিলাদ মাহফিল উপলক্ষে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
  পরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির।
  অনুষ্ঠানে বক্তারা বলেন, আজ বসন্ত। ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে ফুলে ফুলে প্রস্ফুটিত হয়েছে আঙিনাখানী। শিক্ষার্থীরা ফুলের মতো। তোমরা সারা বিশে^ ছড়িয়ে দিবে এই ফুলের সুগন্ধ। তোমরাই বিশ^কে জয় করবে। তোমাদের নেতৃত্বেই আগামী বাংলাদেশ। তাই তোমাদেরকে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। তোমরা ভালোভাবে লেখাপড়া করবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করবে। সংস্কৃতি চর্চা করবে। ইতিহাস পড়বে ও জানাবে। নিজেকে একজন দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলবে। সুশৃঙ্খল হতে হবে। জীবনে উদ্দেশ্য থাকতে হবে। কম্পিউটার শিখতে হবে। স্মার্ট হতে হবে। বাবা-মার কথা মানতে হবে। বড়দের সম্মান করতে হবে। শিক্ষকদেরকে শ্রদ্ধা করতে হবে। সব কিছুতেই অল রাউন্ডার হতে হবে। তবেই সফল হতে পারবে।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ