ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পাংশায় ৭ কোটি টাকা মূল্যের স্বর্ণের ১০টি বার উদ্ধার॥৩জন গ্রেফতার
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৩-১৪ ১৪:৫৯:৫৫

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাবুপাড়া ইউপির পাংশা-চাঁদপুর গ্রাম থেকে গতকাল ১৪ই মার্চ ভোরে ৭ কেজি ৩শ গ্রাম ওজনের স্বর্ণের ১০টি বারসহ ৩জনকে আটক করেছে থানা পুলিশ।   

  গ্রেফতারকৃতরা হলো- বাবুপাড়া ইউপির হাজরাপাড়া গ্রামের শুকুর আলীর ছেলে ছাত্তার শেখ(৩৩), একই এলাকার খালেক বিশ্বাসের ছেলে নাহিদুল ইসলাম (২০) ও কুষ্টিয়ার খোকসা উপজেলার ওসমানপুর ইউপির ওসমানপুর গ্রামের মৃত আইনুদ্দিন শেখের ছেলে জহুরুল ইসলাম। জহুরুল ইসলাম ওসমানপুর ইউপির ৩নং ওয়ার্ডের মেম্বার।

  জানা যায়, গতকাল মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে পাংশা থানার এসআই তারিকুল ইসলামের নেতৃত্বে থানা পুলিশের একটি দল নিয়মিত মামলার ২জন আসামী গ্রেফতার করে থানায় ফেরার পথে পাংশা-চাঁদপুর গ্রামের জনৈক মোঃ আব্দুল হালিমের বাড়ীর সামনে পৌঁছিলে পুলিশের টিম দেখে ঘটনাস্থলে থাকা ২জন মোটর সাইকেল আরোহী দ্রুত পালানোর চেষ্টা করে। সন্দেহ হলে পুলিশ তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে। পুলিশের জিজ্ঞাসাবাদে আটক ছাত্তার শেখের দেওয়া তথ্য মতে প্রথমে রাস্তার পাশ থেকে ৩টি স্বর্ণের বার উদ্ধার করে পুলিশ। ওই সময় খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে পাংশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা ও পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান ঘটনাস্থলে পৌঁছেন। পুলিশ কর্মকর্তারা সেখানে আটককৃত নাহিদুল ইসলামের পরিহিত উভয় জুতার মধ্য হতে কচটেপে মোড়ানো ৭টি স্বর্ণের বার উদ্ধার করে। পরে খবর পেয়ে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ রেজাউল করিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

  পরবর্তীতে গতকাল ১৪ই মার্চ দুপুরে এ বিষয়ে রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান প্রেস ব্রিফিংয়ে জানান, উদ্ধারকৃত স্বর্ণের ওজন আনুমানিক ৭ কেজি ৩শ গ্রাম। উদ্ধারকৃত ১০টি বারের মধ্যে ৯টি অখন্ড বার এবং অপর ১টি বারের ভেতর ৬টি স্বর্ণের ছোট বিস্কুট ছিল। এ ব্যাপারে পাংশা থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

  পুলিশের ধারণা, সানার চালানটি ঢাকা থেকে এ রুট ব্যবহার করে ভারতে পাচার হচ্ছিল। এ ব্যাপারে অধিকতর তদন্ত করা হবে বলেও জানান পুলিশ সুপার।

  সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম অ্যান্ড অপারেশন) মোঃ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল ইফতেখায়রুজ্জামান, পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদুর রহমান ও জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ