ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০৩-১৬ ১৬:১৮:০৯

রাজবাড়ী শহরের সজ্জনকান্দা স্টাফ কোয়াটারের অভ্যন্তরে ১৫ কোটি ৬১ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত চার তলা বিশিষ্ট রাজবাড়ী জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
  গতকাল ১৬ই মার্চ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন প্রাপ্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে রাজবাড়ী জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রসহ তৃতীয় পর্যায়ে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন।
  এর আগে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খানের সভাপতিত্বে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
  স্বাগত বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান। এছাড়াও বরিশালের জেলার আগৈলঝাড়া উপজেলা, ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলা এবং পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন। উদ্বোধন অনুষ্ঠানটি বিটিভির মাধ্যমে দেখানো হয়। প্রধানমন্ত্রীর ভার্চুয়ালি আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্থানীয়ভাবে রাজবাড়ী জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ফলক উন্মোচন করা হয়।
  রাজবাড়ী জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খোদেজা নাসরিন আক্তার হোসেন, জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান, ইসলামিক ফাউন্ডেশন রাজবাড়ী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মাদ  ইয়াছিন মোল্যা, জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুর জব্বার, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, বীর মুক্তিযোদ্ধা মহসিন উদ্দিন বতু, জেলা যুবলীগের সভাপতি মোঃ শওকত হাসান, রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাদাত হোসেনসহ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বীর মুক্তিযোদ্ধা, জেলার বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবসহ আলেম ওলামায়ে কেরামগণসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
  উল্লেখ্য, রাজবাড়ী গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে ১৫ কোটি ৬১ লক্ষ টাকা ব্যয়ে চার তলা বিশিষ্ট এ মসজিদটির নির্মাণ কাজ করে ফরিদপুরের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স শামীম এন্টারপ্রাইজ। মসজিদটি নির্মাণ করতে সময় লেগেছে আড়াই বছর।
  ৪তলা বিশিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত মসজিদটিতে নারী ও পুরুষদের আলাদাভাবে নামাজ আদায় এবং আলাদা ওজুখানা ও লিফটের ব্যবস্থা রয়েছে। এছাড়া রয়েছে হজ প্রশিক্ষণ ও হজযাত্রীদের নিবন্ধনের ব্যবস্থা। সেই সাথে রয়েছে ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, ইসলামি গবেষণা কেন্দ্র, ইসলামি লাইব্রেরী ও অটিজম কর্ণার। রয়েছে মৃতদেহ গোসল করানো ও জানাযার ব্যবস্থা। রয়েছে হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা, সহজ কোরআন শিক্ষা ও গণশিক্ষা কেন্দ্র।
  এছাড়াও রয়েছে দ্বীনি এবং ইসলামিক সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনার জন্য সভা কক্ষ ও ইসলামিক বই বিক্রয় কেন্দ্র। সেই সাথে রয়েছে দেশী-বিদেশী মেহমানদের জন্য অতিথিশালা বা আবাসনের ব্যবস্থা। মসজিদটির নিচতলায় রয়েছে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা।
 

রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
নিমতলা-কোলারহাট সড়কের কুমার নদের ব্রিজ না করে পালিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান
সর্বশেষ সংবাদ