ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাষ্ট্রীয় মর্যাদায় পাংশার বাবুপাড়া ইউপি আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমানের দাফন
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৩-১৮ ১৭:১৫:৪৭

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাবুপাড়া ইউপি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম আমানের গতকাল ১৮ই মার্চ বিকালে পাংশা-চাঁদপুর গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। 

  গত ১৭ই মার্চ দিবাগত রাত দেড়টার দিকে বাবুপাড়া ইউপির পাংশা-চাঁদপুর গ্রামের বাড়ীতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আমিরুল ইসলাম আমান(৭০) বাবুপাড়া ইউপির ৫নং ওয়ার্ডের পরপর ২বার নির্বাচিত সাবেক মেম্বার, বাবুপাড়া ইউপি পোস্ট অফিসের সাবেক পোস্ট মাস্টার ও সাবেক বিডিআর সদস্য।

  জানা যায়, গতকাল শনিবার যোহরের নামাজের পর পাংশা-চাঁদপুর জামে মসজিদ প্রাঙ্গনে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধা মরহুম আমিরুল ইসলাম আমানের গার্ড অব অনার প্রদান করা হয়। রাজবাড়ী পুলিশ লাইন্সের এএসআই রবিউল ইসলাম গার্ড অব অনার কার্যক্রম পরিচালনা করেন।

  গার্ড অব অনারের আগে বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম আমানের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চাঁদ আলী খান। মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিরাও বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম আমানের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে। এ সময় বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম আমানের সামাজিক ও জনকল্যাণ মূলক কাজের স্মৃতিচারণ এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বক্তব্য রাখেন।

  গার্ড অব অনারের পর পাংশা-চাঁদপুর জামে মসজিদ প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম আমানের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি, রাজবাড়ী-২ আসনের প্রাক্তন এমপি ও পাংশা উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মিয়া, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মন্ডল, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চাঁদ আলী খান, মাছপাড়া ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাছপাড়া ইউপির প্যানেল চেয়ারম্যান আকবর আলী প্রামানিক, বাবুপাড়া ইউপির চেয়ারম্যান ইমান আলী সরদার, বাবুপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান আবুল কাশেম সরোয়ার, বাবুপাড়া ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন মেম্বার, পাংশা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক ইমরান শেখ, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ জানাজার নামাজে অংশগ্রহণ করেন। 

  জানাযার নামাজে ইমামতি করেন পাংশা শাহ জুঁই কামিল মাদরাসার মুফাচ্ছির মোঃ ফজলুল করিম।

  বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম আমান দীর্ঘ দিন দুরারোগ্য ব্যধিতে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১পুত্র ও ১কন্যা সন্তানসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ