ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
বালিয়াকান্দিতে জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে মাতৃস্বাস্থ্যের উন্নয়নের কর্মশালা
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০৩-২২ ০০:০১:৪৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাতৃস্বাস্থ্যের উন্নয়নের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 
  ডাঃ সজল কুমার সোমের সঞ্চালনায় ও ডাঃ মোঃ নাসিরুদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় সহকারী কমিশনার(ভূমি) হাসিবুল হাসান, ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মাধ্যমিক শিক্ষা অফিসার পারমিস সুলতানা, শিক্ষা অফিসার আশরাফুল হক ও গাইনি কনসালটেন্ট ডা. রত্না পোদ্দার বক্তব্য রাখেন।
  এ সময় ডাঃ অমৃত রায়, স্যানিটারী ইন্সপেক্টর পনিরুজ্জামান পনিরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
  বক্তারা বলেন, আমাদের দেশে মাতৃমৃত্যু যেন না হয় সেজন্য মায়েদের আগাম স্বাস্থ্য সেবা নিতে হবে এবং আমাদের স্বাস্থ্য কর্মীদের বেশি যত্ন নিয়ে কাজ করতে হবে। যার যার জায়গা থেকে শতভাগ চেষ্টা করতে হবে। গর্ভবতী মায়েদের সাথে পরিবারের যারা স্বাস্থ্য সেবা নিতে আসবে তাদেরকে বুঝাতে হবে যে এখন মাকে বেশি বেশি পুষ্টিকর খাবার খেতে হবে। মাকে সুস্থ রাখতে হবে তার আগে আমাদেরকে কাউন্সিলিং করতে হবে। মায়ের স্বাস্থ্যের সাথে পুষ্টি অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। মা যদি পুষ্টিকর খাবার না খায়, তাদের স্বাস্থ্য সম্পর্কিত বিষয়গুলো নিয়ে সচেতন না হয়, তাহলে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম সুস্থভাবে জন্ম নেবে না। পৃথিবীর কোন দেশে এতো সস্তাভাবে স্বাস্থ্য সেবা পাওয়া যায় না। বাংলাদেশ এদিক দিয়ে সবার চেয়ে এগিয়ে।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ