ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
বালিয়াকান্দিতে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাই’র যাবজ্জীবন জেল
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৩-২২ ০০:০৭:৩৩

রাজবাড়ীর জেলা ও দায়রা জজ রুহুল আমীন গতকাল ২১শে মার্চ দুপুরে জেলার বালিয়াকান্দি উপজেলার সালাহ উদ্দিন খান(৪৫) হত্যা মামলার রায়ে তার আপন ছোট ভাই জিলাল খান (৩২)কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেছেন।
  রাজবাড়ী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর এডভোকেট মোঃ উজির আলী শেখ আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেন।
  দন্ডপ্রাপ্ত জিলাল খান বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের গণপত্য গ্রামের হামিদ খানের ছেলে। রায় ঘোষণার সময় জিলাল খান আদালতে উপস্থিত ছিল। রায় ঘোষণার পরপরই তাকে পুলিশ পাহাড়ায় জেলা কারাগারে পাঠানো হয়।
  মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, গত ২০১৪ সালের ২রা জুন সকাল ৬টার সময় বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের গণপত্যা গ্রামে গাছের আম পাড়াকে কেন্দ্র করে হামিদ খানের বড় ছেলে সালাউদ্দিন খানের সাথে তারই আপন ছোট ভাই জিলাল খানের ঝগড়া হয়। এক পর্যায়ে জিলাল খান ধারালো দাঁ দিয়ে বড় ভাইয়ের গলায় কোপ দিলে সে গুরুতর আহত হয়। এরপর তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে নিহতের স্ত্রী জাহেদা খাতুন বাদী হয়ে বালিয়াকান্দি থানায় জিলাল খানকে আসামী করে হত্যা মামলা দায়ের করে। মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশীট দাখিল করে।
  আসামী পক্ষের আইনজীবী এডভোকেট কে এ বারী বলেন, আমরা এই রায়ে সন্তুষ্ট নই। আমরা উচ্চ আদালতে এই রায়ের বিপরীতে আপিল করবো।
  রাজবাড়ী জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর মোঃ উজির আলী শেখ জানান, বিগত ২০১৪ সালের ২রা জুন আমরা পাড়াকে কেন্দ্র করে কথা কাটাকাটির জেরে জিল্লাল খান তার বড় ভাই সালাহ উদ্দিনকে হত্যা করে। এ ঘটনায় মামলার হওয়ার ৩বছর পর ২০১৭ সালে আসামী জিলাল খানকে পুলিশ গ্রেফতার করে। তারপর থেকেই তিনি জেল হাজতে ছিল। বিজ্ঞ আদালত সাক্ষ্য গ্রহণ শেষে দোষী প্রমানিত হওয়ায় গতকাল ২১শে মার্চ আদালত জিলাল খানকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করে।

 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ